Image default
খেলা

ভয়ডরহীন ক্রিকেটে ভারতকে হারাতে চায় বাংলাদেশ

গত ডিসেম্বরে কলকাতায় ত্রিদলীয় সিরিজ জয়ের স্মৃতি এখনো তাজা। ভারতের দুটো অনূর্ধ্ব-১৯ দলকে পাত্তাই দেয়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে বাড়ি ফেরে যুবা টাইগাররা। কিন্তু যুব এশিয়া কাপের সেমিফাইনালে পারেননি দাপট দেখাতে। ১০৩ রানে হারের সেই ‘প্রতিশোধ’ আজ যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নিতে চাইবে রাকিবুল হাসানের দল।

ভারতকে ৩ উইকেটে হারিয়ে গত আসরে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকায় ভয়ডরহীন ক্রিকেট খেলে ইতিহাস রচিত করেছিল যুবারা। সেই ফাইনালে জয়সূচক শট খেলা রাকিবুলের কাঁধে এবার নেতৃতের ভার। ভারতের বিপক্ষে জয়ের মন্ত্রটা এখনো একই থাকছে বলে জানালেন তিনি।

অ্যান্টিগায় কোয়ার্টার ফাইনালে খেলার আগে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘মানসিক ও শারীরিকভাবে আমরা খুব ভালো একটা ধাঁচে আছি। গত দুইটা ম্যাচ জিতে আমরা আত্মবিশ্বাসী। ব্যাটসম্যানরা রান করেছে, বোলাররা ভালো বোলিং করেছে। নিজেদের স্কিলের প্রতি ভরসা আছে। চেষ্টা করব পরিকল্পনাগুলো মাঠে প্রয়োগ করার। আমরা ওদের বিপক্ষে ভয়ডরহীন ও ইতিবাচক ক্রিকেট খেলব। যাতে করে আমরা ভালো একটি রেজাল্ট নিয়ে ফিরতে পারি।’

বর্তমান চ্যাম্পিয়নদের আসরের শুরুটা হয়েছিল ইংল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটের বড় হার দিয়ে। তবে কানাডা ও আরব আমিরাতের বিপক্ষে দাপুটে জয়ে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে যুবারা। অন্যদিকে ভারত গ্রুপ পর্বের সবকয়টি ম্যাচ জিতেই পা রাখে শেষ আটে। দক্ষিণ আফ্রিকা, আয়ারল্যান্ড ও উগান্ডাকে উড়িয়ে দেয় ইয়াশ ধুলের দল। দলে করোনা হানা দিলেও পারফরম্যান্সে কোনো আঁচ পড়েনি তাদের। আজ অবশ্য পূর্ণ শক্তি দল নিয়ে মাঠে নামবে তারা।

সেসব না ভেবে তাদের দুর্বল জায়গা আঘাত করেই ম্যাচ ছিনিয়ে আনতে চান রাকিবুল। তিনি বলেন, ‘ভারতের সঙ্গে আমরা আগেও খেলেছি। এশিয়া কাপের সেমিফাইনাল ও একটা সিরিজ খেলেছি তাদের ওখানে। তাই তাদের দুর্বলতা ও শক্তিমত্তা সম্পর্কে আমাদের ভালোই জানা আছে। পরিকল্পনাটা যদি প্রয়োগ করতে পারি এবং ছোট ছোট ভুলগুলো পরিহার করি, তাহলে দিনশেষে একটা ভালো রেজাল্ট নিয়ে ফিরতে পারব।’ 

Source link

Related posts

ডাবের পানি দিয়ে আমিরাতের গরম জয় করতে চায় পাকিস্তান

News Desk

ডোরিয়ান থম্পসন রবিনসনের দুর্দান্ত দ্বিতীয়ার্ধের পিছনে হল অফ ফেম গেমে ব্রাউনস জেটদের পরাজিত করেছিল

News Desk

পেসারদের টিজে ম্যাককনেল নিক্সের জন্য একটি উপদ্রব থেকে গেম পরিবর্তনকারী হয়ে উঠেছেন

News Desk

Leave a Comment