মহিলাদের খেলাধুলায় অংশগ্রহণকারী জৈবিক পুরুষদের সম্পর্কে সিনেটর বব ক্যাসির একটি চিঠি পুনরুত্থিত হয়েছে
খেলা

মহিলাদের খেলাধুলায় অংশগ্রহণকারী জৈবিক পুরুষদের সম্পর্কে সিনেটর বব ক্যাসির একটি চিঠি পুনরুত্থিত হয়েছে

সেন. বব ক্যাসি, ডি-পেনসিলভেনিয়া, হিজড়া নারীদের সম্পর্কে মন্তব্য করেছেন যে তারা একই লিঙ্গের ক্রীড়াবিদদের বিরুদ্ধে খেলাধুলায় প্রতিদ্বন্দ্বিতা করে যা তারা চিহ্নিত করে।

ক্যাসি 2023 সালের জুনে একটি চিঠি লিখেছিলেন, যেখানে তিনি বলেছিলেন যে মহিলাদের খেলাধুলায় অংশগ্রহণকারী জৈবিক পুরুষদের নিয়ে উদ্বেগগুলি “অতিরিক্ত” ছিল। তিনি আরও উল্লেখ করেছেন যে এই সমস্যাটি সম্পর্কে উদ্বেগগুলি “অনির্থিত অনুমানের” উপর ভিত্তি করে।

“সরানোর সিদ্ধান্তটি একটি সমালোচনামূলকভাবে গুরুত্বপূর্ণ এবং চ্যালেঞ্জিং সিদ্ধান্ত যা তরুণরা যত্ন সহকারে বিবেচনা করার পর এই সিদ্ধান্তে পৌঁছায় যে তরুণরা তাদের চিকিৎসা সেবা প্রদানকারী এবং প্রিয়জনদের সাথে বিস্তৃত পরামর্শের পরে এবং দুর্ভাগ্যবশত বিশাল সামাজিক প্রতিবন্ধকতার জ্ঞানের সাথে। অপেক্ষা করুন,'” সংবাদপত্র ডেইলি কলার দ্বারা প্রাপ্ত একটি চিঠিতে কেসি লিখেছেন।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

পেনসিলভেনিয়ার ডেমোক্র্যাট সিনেটর বব ক্যাসি, 18 এপ্রিল, 2023-এ ভোট দেওয়ার পরে ওয়াশিংটন, ডি.সি.-তে ক্যাপিটল ত্যাগ করেন। (বিল ক্লার্ক/সিকিউ-রোল কল, গেটি ইমেজের মাধ্যমে)

“সমস্ত তরুণদের বিনোদনমূলক খেলা উপভোগ করার সুযোগ থাকা উচিত এবং তাদের ব্যক্তিগত মর্যাদাকে সম্মান করা উচিত এমন একটি বিশ্বে যেখানে ট্রান্স যুবকদেরকে তাদের নিশ্চিত লিঙ্গ দিয়ে অ্যাথলেটিক্সে অংশগ্রহণ করার অনুমতি দেওয়া হয়। অভূতপূর্ব সঞ্চয়,” কেসি যোগ করেছেন “… দুর্বল যুবকদের কলঙ্কিত করার পরিবর্তে, আমি বিশ্বাস করি যে আমরা অবশ্যই অন্তর্ভুক্তিমূলক, অবহিত নির্দেশিকা তৈরি করতে পারি যা সমস্ত ছাত্রদের উন্নতি করতে দেয়।”

একজন ইএসপিএন প্রতিবেদক প্রশ্ন করেছেন যে ট্রান্সজেন্ডার অ্যাথলেটদের মহিলাদের খেলাধুলায় সুবিধা আছে কিনা

ফক্স নিউজ ডিজিটাল সিনেটর ক্যাসির অফিসে যোগাযোগ করেছে এবং চিঠিতে অতিরিক্ত মন্তব্যের অনুরোধ করেছে, কিন্তু অবিলম্বে একটি প্রতিক্রিয়া পায়নি।

সিনেটর বব ক্যাসি একটি ইভেন্টের সময় বক্তব্য রাখছেন

সেনেটর বব ক্যাসি, পেনসিলভানিয়ার ডেমোক্র্যাট, 1 নভেম্বর, 2019-এ ফিলাডেলফিয়ায় উদ্বোধনী স্বাধীনতা নৈশভোজের সময় বক্তব্য রাখছেন৷ (গেটি ইমেজের মাধ্যমে বাস্তিয়ান স্ল্যাবার্স/নূরের ছবি)

2021 সালে, ব্রিটিশ জার্নাল অফ স্পোর্টস মেডিসিন একটি সমীক্ষা প্রকাশ করেছে যাতে বলা হয়েছে যে হিজড়া মহিলারা হরমোন থেরাপির এক বছর পরেও জৈবিক মহিলাদের তুলনায় একটি সুবিধা বজায় রাখে।

“অলিম্পিক স্তরের জন্য, অভিজাত স্তরের জন্য, আমি মনে করি দুই বছর সম্ভবত এক বছরের চেয়ে বাস্তবসম্মত,” ডাঃ টিমোথি রবার্টস, মিসৌরির কানসাস সিটির চিলড্রেন’স মার্সি হাসপাতালের কিশোর ওষুধ প্রশিক্ষণ কর্মসূচির পরিচালক, এনবিসিকে বলেছেন৷ সে সময় খবর। “এক বছরে, ট্রান্স মহিলারা গড়পড়তা এখনও সিআইএস মহিলাদের তুলনায় একটি সুবিধা রয়েছে।”

এপ্রিলে, ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ ইন্টারকলেজিয়েট অ্যাথলেটিক্স (এনএআইএ) মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতায় হিজড়া অ্যাথলেটদের নিষিদ্ধ করেছিল।

নয়া বিল্ডিং

ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ ইন্টারকলেজিয়েট অ্যাথলেটিক্সের সদর দফতর 26 মার্চ, 2020 এ দেখানো হয়েছে। (জেমি স্কয়ার/গেটি ইমেজ)

NAIA বলেছে যে এটি “সমস্ত ছাত্র-অ্যাথলেটদের জন্য ন্যায্য এবং নিরাপদ প্রতিযোগিতা” সমর্থন করে এবং “শিরোনাম IX মহিলা ক্রীড়াবিদদের জন্য আলাদা এবং সমান সুযোগ নিশ্চিত করে।” সংস্থাটি শর্তগুলির সাথে জড়িত থাকার নিজস্ব নিয়ম নির্ধারণ করেছে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“এনএআইএ দ্বারা পুরুষ হিসাবে শ্রেণীবদ্ধ খেলাধুলায় ছাত্রদের অংশগ্রহণ: সমস্ত NAIA-যোগ্য ছাত্র-অ্যাথলেটরা NAIA-স্পন্সর করা পুরুষ ক্রীড়াগুলিতে অংশগ্রহণ করতে পারে,” সংস্থাটি বলেছে৷

“এনএআইএ দ্বারা মহিলা হিসাবে শ্রেণীবদ্ধ খেলাধুলায় ছাত্রদের অংশগ্রহণ: শুধুমাত্র ছাত্র-অ্যাথলেট যাদের জৈবিক লিঙ্গ মহিলা তারাই NAIA-স্পন্সর করা মহিলা ক্রীড়াগুলিতে অংশগ্রহণ করতে পারে।”

এনএআইএ বলেছে যে একজন শিক্ষার্থী যে “কোন পুরুষ হরমোন থেরাপি শুরু করেনি তারা সীমাবদ্ধতা ছাড়াই অংশগ্রহণ করতে পারে।”

ফক্স নিউজের রায়ান গেডোস এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজএবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

শ্যান্টজ মার্টিন ফক্স নিউজ ডিজিটালের একজন ক্রীড়া লেখক।

Source link

Related posts

মেটস বনাম শাবক মতভেদ, ভবিষ্যদ্বাণী: MLB বাছাই, মঙ্গলবারের জন্য সেরা বাজি

News Desk

পরকীয়ায় ধরা পড়ে স্ত্রীর সঙ্গে যা করলেন মেসির সতীর্থ

News Desk

'বাবরের সঙ্গে কোনো সমস্যা নেই মালিকের'

News Desk

Leave a Comment