মাইকেল ও’হারের অভিভাবকত্ব মামলা উত্তরের চেয়ে বেশি প্রশ্ন উত্থাপন করে, একজন আইন বিশেষজ্ঞ বলেছেন
খেলা

মাইকেল ও’হারের অভিভাবকত্ব মামলা উত্তরের চেয়ে বেশি প্রশ্ন উত্থাপন করে, একজন আইন বিশেষজ্ঞ বলেছেন

2009 সালের ব্লকবাস্টার মুভি “দ্য ব্লাইন্ড সাইড” এর প্রথম রাউন্ডের প্রতিযোগী এবং বিষয় প্রাক্তন এনএফএল প্লেয়ার মাইকেল ও’হেয়ার, টেনেসি পরিবার শন এবং লেই অ্যান তুওহির কাছে 20 বছরের পুনরুদ্ধার সময় শেষ করার জন্য সোমবার একটি পিটিশন দাখিল করেছেন। তাকে দত্তক নিতে।

ও’হ্যার এই ফাইলিংগুলিতে প্রকাশ করেছেন যে তাকে পরিবার দ্বারা আইনত দত্তক নেওয়া হয়নি – যা তিনি দাবি করেছিলেন যে তিনি 2023 সালের ফেব্রুয়ারিতে জানতে পেরেছিলেন দাবি করার পরে যে তাকে হেফাজতের বিষয়ে বিভ্রান্ত করা হয়েছিল, বিশ্বাস করে যে অনুমোদন তাকে এক ধরণের পারিবারিক সংযোগ দেবে।

24শে অক্টোবর, 2010-এ বাল্টিমোরে বাফেলো বিলের বিরুদ্ধে প্রথমার্ধে বাল্টিমোর রেভেনস আক্রমণাত্মক ট্যাকল মাইকেল ও’হারকে বেঞ্চ করা হয়। (এপি ছবি/নিক ওয়াস/ফাইল)

পরের দিনগুলিতে, উভয় পক্ষে আরও প্রশ্ন উত্থাপিত হয়েছিল কারণ তুওহি পরিবার সমস্ত অভিযোগ অস্বীকার করেছিল, যার মধ্যে তারা ওহেরের সুবিধা নেওয়ার উপায় হিসাবে রিজেন্সি ব্যবহার করেছিল।

মাইকেল আউয়ার $15 মিলিয়নের জন্য দাবি করেছেন, ‘একটি নেতিবাচক গল্প লাগানোর’ হুমকি দিয়েছেন, TUOHY ফ্যামিলি অ্যাটর্নি দাবি করেছেন

ভিক্টোরিয়া হ্যানেম্যান, ক্রাইটন ইউনিভার্সিটি স্কুল অফ ল-এর ট্রাস্ট এবং এস্টেটের ক্রাইটন ইউনিভার্সিটির অধ্যাপক এবং আমেরিকান কলেজ অফ ক্রেডিট অ্যান্ড রিয়েল এস্টেট কাউন্সেল (ACTEC) এর একাডেমিক ফেলো, প্রোবেট আইন সম্পর্কে ফক্স নিউজ ডিজিটালের সাথে কথা বলেছেন কারণ তারা ও’হারের সাথে সম্পর্কিত। মামলা

“একটি প্রাপ্তবয়স্ক প্রেক্ষাপটে, অভিভাবকত্ব এমন কাউকে সাহায্য করার জন্য ব্যবহৃত হয় যে, চিকিৎসা বা মানসিক কারণে, তাদের নিজস্ব বিষয়গুলি পরিচালনা করার ক্ষমতার অভাব রয়েছে,” তিনি বলেছিলেন।

“বেশিরভাগ রাজ্যে,” হ্যানেম্যান অব্যাহত রেখেছিলেন, “প্রাকৃতিক ব্যক্তির অভিভাবকত্ব বা ব্যক্তির ব্যবস্থাপনা রয়েছে।” “তাহলে, আপনি অর্থের উপর অভিভাবকত্বও পেতে পারেন। অন্য কথায়, ব্যক্তির নিজের পক্ষে চুক্তি বা ব্যবসায়িক ব্যবস্থায় প্রবেশ করার ক্ষমতা নেই। এইভাবে তারা ট্রাস্টির অনুমতি ছাড়া তা করতে সক্ষম হবে না।”

পুনরুদ্ধারটি 7 ডিসেম্বর, 2004-এ কার্যকর করা হয়েছিল, তুওহি পরিবারের একজন অ্যাটর্নি র্যান্ডাল ফিশম্যান একটি সংবাদ সম্মেলনে মিডিয়াকে বলেছিলেন। সেই বছরের জাতীয় স্বাক্ষর দিবস, অফিসিয়াল দিন যে কলেজের সম্ভাবনাগুলি বাধ্যতামূলক প্রতিশ্রুতি চুক্তিতে স্বাক্ষর করতে পারে, দুটিরও কম ছিল। মাস দূরে। ফেব্রুয়ারি 2, 2005-এ।

মাইকেল ও'হেয়ার মঞ্চে একটি বাল্টিমোর রেভেনস জার্সি ধারণ করে এবং মঞ্চে তুওহি সহ তার পরিবারের সাথে পোজ দেয়

মাইকেল ও’হেয়ারকে 2009 সালে বাল্টিমোর রেভেনস দ্বারা খসড়া করা হয়েছিল এবং তুওহিস মঞ্চে যোগদান করেছিলেন। (জেফ জেলিভানস্কি/গেটি ইমেজ)

সংরক্ষণে প্রবেশ করা ওহেরকে ওলে মিসে যেতে দেয়, যেখানে তুওহিস দুটি বুস্টার ছিল, ফিশম্যান বলেছিলেন।

2005 সালে এনসিএএ-এর নিয়ম অনুসারে, একমাত্র উপায় ছিল যে তিনি ওলে মিসের সাথে স্বাক্ষর করতে পারেন যদি তিনি এনসিএএ অনুযায়ী, পরিবারের অংশ হন। তারা আইনি পরামর্শ চেয়েছিল এবং প্রধানত তাকে একটি সুযোগ দিতে চেয়েছিল। তিনি কোথায় যেতে চেয়েছিলেন তা বেছে নিন। ওলে মিস সহ”।

লেখক মাইকেল লুইস Tuohy পরিবারের বিরুদ্ধে মাইকেল Auer এর আবেদনের উপর নীরবতা ভঙ্গ

হ্যানিম্যান ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন যে অভিভাবকত্ব তুওহি এবং ওহের যে সমস্যার মুখোমুখি হয়েছিল তা সমাধান করতে পারত, তবে এটি এখনও দত্তক নেওয়ার বিষয়ে উত্তরহীন প্রশ্ন রেখে গেছে।

“আমি মনে করি সময়ের দিকটির সত্যতা রয়েছে। অন্য কথায়, বেশিরভাগ রাজ্যে দত্তক নিতে কয়েক মাসের চেয়ে অনেক বেশি সময় লাগবে। আমি মনে করি যে আমি (টুওহিস) যদি তারা আমার পাশে বসে থাকে তা হল: কেন? আপনি কি তাকে বলেছিলেন যে আপনি তাকে দত্তক নিতে যাচ্ছেন? এবং কেন আপনি বিশ্বকে ইঙ্গিত দিলেন যে আপনি তাকে দত্তক নিতে পারেন?

তিনি অব্যাহত রেখেছিলেন, “অন্য কথায়, আপনি কি তাকে বলেছিলেন যে আপনি তাকে দত্তক নিতে যাচ্ছেন যাতে সে ওলে মিসের কাছে যেতে পারে? নাকি তাকে বিশ্বাস করানো হয়েছিল যে আপনি তাকে দত্তক নিতে যাচ্ছেন যাতে তিনি কেবল জেনারেলের সদস্য হতে পারেন? কারণ যদি তাকে বিশ্বাস করানো হয় যে সে আপনার পরিবারের একজন সদস্য হতে চলেছে, তাহলে তাদের জন্য একেবারেই কোনো বাধা নেই।”

ওলে মিস ম্যাচের আগে মাইকেল ও'হেয়ার তার পরিবারের সাথে পোজ দিচ্ছেন

ওলে মিস রেবেলস-এর মাইকেল ও’হারে ২৮শে নভেম্বর, ২০০৮-এ অক্সফোর্ড, মিসিসিপিতে মিসিসিপি স্টেট বুলডগসের বিরুদ্ধে একটি খেলার আগে তার পরিবারের সাথে পোজ দিচ্ছেন। (ম্যাথিউ শার্প/গেটি ইমেজ)

ওলে মিসে অংশগ্রহণের সিদ্ধান্ত, যেখানে ওহের একটি সর্বসম্মত অল-আমেরিকান এবং দুইবার প্রথম-টিম অল-এসইসি, ওহের একাই পছন্দ ছিল, ফিশম্যান বুধবার বলেছিলেন।

“তাকে ওলে মিসের কাছে যেতে বলা হয়নি। এটাই ছিল তার পছন্দ।”

‘দ্য ব্লাইন্ড সাইড’ অনুপ্রেরণা মাইকেল আউর 2011 বইয়ে সংরক্ষণ সম্পর্কে লিখেছেন: ‘আমরা পরিবার ছিলাম’

সংরক্ষকত্বের অবসান ঘটাতে ওহের আবেদনের আরেকটি মূল দিক হল তার দাবি যে অস্কার-মনোনীত ফিল্ম থেকে তুওহিস ব্যাপকভাবে উপকৃত হলেও ওহের তা করেননি।

মামলায় অভিযোগ করা হয়েছে যে পরিবারটি একটি চুক্তি করেছে যা তাদের প্রত্যেককে অর্থ প্রদান করেছে, যার মধ্যে টুহিস এর ছেলে, একটি বড় অঙ্কের সাথে ছবিটির জন্য রয়্যালটির শতাংশ, যা $300 মিলিয়নেরও বেশি আয় করেছে। মামলায় আরও অভিযোগ করা হয়েছে যে 2007 সালে ও’হারে স্বাক্ষরিত আরেকটি চুক্তি তাকে তার গল্পের অধিকার “কোনও অর্থ প্রদান ছাড়াই” স্বাক্ষর করেছিল।

মার্টি সিঙ্গার, সুপরিচিত ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি, মঙ্গলবার পরিবারের পক্ষে একটি বিবৃতি জারি করে বলেছে যে ও’হার সহ পরিবার ছবিটি থেকে লাভের সমান অংশীদার ছিল। ওহের তার লাভ-শেয়ারিং চেক নগদ করতে অস্বীকার করলে, তুওহিস ওহের শেয়ার তার ছেলের জন্য একটি ট্রাস্ট অ্যাকাউন্টে জমা করে।

নিউ অরলিন্স থেকে শন এবং লি অ্যান টুহি

শন এবং লি অ্যান টুহিকে 1 ফেব্রুয়ারি, 2013-এ নিউ অরলিন্সে দেখা যায়। (এপি ছবি/জেরাল্ড হারবার্ট/ফাইল)

ওহের সহ সবাই সিনেমাটি থেকে প্রায় $100,000 উপার্জন করেছে, অ্যাটর্নি স্টিভ ফারিস বুধবার বলেছেন।

দ্য ব্লাইন্ড সাইডের নির্মাতা মাইকেল লুইস ওয়াশিংটন পোস্টকে বলেছেন যে বইটিকে সিনেমায় পরিণত করার বিকল্পের জন্য স্টুডিও $250,000 প্রদান করেছে এবং বলেছে যে এটি তুওহি পরিবারের সাথে সমানভাবে অর্থ ভাগ করেছে। তিনি বলেন, তৌহী পরিবার বলেছে তাদের ভাগ ভাগ করে নিয়েছে। ছবিটি বক্স অফিসে হিট হওয়ার সময়, লুইস বলেছিলেন যে তিনি এবং তুওহি পরিবার ছবিটি থেকে প্রায় $350,000 লাভ করেছেন।

“আমি মনে করি অনেক লোক যারা হলিউডের সাথে কাজ করে তারা বছরের পর বছর খুঁজে পায় বা অনুভব করে যে তারা চুক্তিটি করেনি যা তাদের কাটা উচিত ছিল এবং একটি প্রকল্পে মোট প্রাপ্তির তুলনায় তারা তাদের দেয়নি। কাটা যে তাদের থাকা উচিত। উপস্থাপন করুন।”

FOXNEWS.COM-এ আরও ক্রীড়া কভারেজের জন্য এখানে ক্লিক করুন

“এটা আমার কাছে আশ্চর্যের কিছু নয় যে একটি মুভিতে যে $300 মিলিয়ন আয় করেছে, তিনি পিছনে ফিরে তাকাবেন এবং অনুভব করবেন, সম্ভবত তিনি যে ধরনের চুক্তি করা উচিত ছিল তা তিনি করেননি – আমি মনে করি সে সময় তার বয়স ছিল 18। “অথবা বি, যে কেউ অনেক টাকা কামাচ্ছিল এবং এটা সে ছিল না। এবং সে কে সেটা বের করার চেষ্টা করছে। এটা আমার কাছে বিস্ময়কর নয়।”

পরিবারের পক্ষে অ্যাটর্নিরা ওহেরকে তার পছন্দের কলেজে যোগদানের অনুমতি দেওয়া ছাড়া অন্য কিছুর জন্য অভিভাবকত্ব ব্যবহার করার ধারণা নিয়ে প্রশ্ন তুলেছেন, যোগ করেছেন যে প্রাক্তন বাল্টিমোর রেভেনস আক্রমণাত্মক লাইনম্যান সর্বদা তার অর্থের নিয়ন্ত্রণে ছিলেন।

ফারিস বলেন, “তুওহিস মিঃ ওহের অর্থের কোন নিয়ন্ত্রণ করেনি। মিঃ ওহের যখন সমর্থককে স্বাক্ষর করেছিলেন তখন মিঃ ওহের নিজের এজেন্ট বেছে নিয়েছিলেন। মিঃ ওহের নিজের চুক্তিতে স্বাক্ষর করেছিলেন এবং তার এজেন্টদের মাধ্যমে আলোচনা করেছিলেন।”

কাকের জন্য অ্যাকশনে মাইকেল ও'হেয়ার

বাল্টিমোর রেভেনস মাইকেল ও’হেয়ার (74) 22 নভেম্বর, 2009-এ অ্যাকশনে। (Getty Images এর মাধ্যমে আল টাইলেম্যানস/স্পোর্টস ইলাস্ট্রেটেড)

“তাদের তার অর্থের প্রয়োজন নেই। তাদের কখনই তার অর্থের প্রয়োজন ছিল না।”

প্রকাশিত তথ্যের উপর ভিত্তি করে, হ্যানিম্যান বলেছেন যে অভিভাবকত্ব মূলত “উপেক্ষা করা হয়েছে” বলে মনে হচ্ছে, যা আরেকটি সম্ভাব্য সমস্যা উত্থাপন করে।

“এটি সত্যিই মনে হচ্ছে যেন তারা অভিভাবকত্বকে সম্পূর্ণরূপে উপেক্ষা করেছে, যা প্রশ্ন জাগিয়েছে কেন এটি প্রথম স্থানে আরোপ করা হয়েছিল যখন একটি পাওয়ার অফ অ্যাটর্নি যথেষ্ট হবে৷ সমস্ত উত্তর NCAA নিয়মগুলির দিকে নির্দেশ করে এবং NCAA এড়ানোর জন্য একটি অনুপযুক্ত আইনি উপায় ব্যবহার করে৷ নিয়ম।”

ফক্স নিউজ অ্যাপের জন্য এখানে ক্লিক করুন

হ্যানেম্যান বলেন, উভয় পক্ষের “সীমিত পরিমাণ তথ্য” সমস্যাযুক্ত। তিনি, অনেকের মতো, ওহের সর্বশেষ বই প্রকাশের পরে তুওহিসের ভুল উপস্থাপনের অভিযোগ এবং রক্ষণশীলতা শেষ করার জন্য পিটিশনের অনুরোধের সময় সম্পর্কে প্রশ্ন তোলেন।

কিছু তথ্য স্টুডিওর অ্যাকাউন্টিং ডেটার সাথে আসতে পারে, হ্যানিম্যান বলেছেন, তবে এটি আরও প্রশ্নের উত্তর দেয় না।

“এখানে স্টুডিও অ্যাকাউন্টিং আছে, যা আমার কাছে স্বচ্ছতা আনবে যে তারা তার কাছ থেকে টাকা নিয়েছে কিনা যা তাদের নেওয়া উচিত ছিল না। আমি মনে করি আরও অস্পষ্ট প্রশ্ন হল তারা কি কোন উপায়ে জিতেছে যে তারা এটি গ্রহণ করেছে, যা একটি আইনী মর্যাদা, নিয়ন্ত্রণ চাওয়ার চেয়ে।” তাকে আইনত অভিভাবকত্বের মাধ্যমে? এটি একটি নিরাকার প্রশ্ন, আমি বলব, সত্যিই একটি স্পষ্ট উত্তর।”

Source link

Related posts

ড্যানিয়েল জোনস দৌঁড়ে ফিরে আসেন এবং জায়ান্টদের জন্য অনেক কাজ করতে পারেন

News Desk

নিক্সের জোশ হার্ট তাকে বরখাস্ত করার স্কট ফস্টারের “হাস্যকর” সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন

News Desk

দ্বিতীয় স্থান অর্জনের 12 বছর পর প্যারিসের অনুষ্ঠানে স্বর্ণ জিতেছেন মার্কিন অলিম্পিয়ান লাসিন্ডা ডেমোস

News Desk

Leave a Comment