Image default
খেলা

মাঠে নেমেই ইতিহাস গড়লেন অ্যান্ডারসন

বয়সটা হয়ে গেছে ৩৮। তার ওপর তিনি পেসার। এই বয়সে বেশির ভাগ পেসারই খেলা ছেড়ে দেন। অনেকে হয়ে যান কোচও। কিন্তু নামটা যদি হয় জেমস অ্যান্ডারসন, তাহলে ব্যাপারটা আলাদা।

এই বয়সে কেবল খেলছেনই না, প্রতিনিয়ত ভাঙছেন রেকর্ডও। বৃহস্পতিবার বার্মিংহামে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে মাঠে নেমেছে ইংল্যান্ড। এই ম্যাচে ইংলিশদের হয়ে মাঠে নেমেই ইতিহাস গড়েছেন অ্যান্ডারসন।

ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি টেস্ট খেলার কীর্তি গড়েছেন এই পেসার। সাদা পোশাকের ক্রিকেটে কিউইদের বিপক্ষে ১৬২তম ম্যাচটি খেলছেন তিনি। এটি ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ টেস্ট খেলার রেকর্ড। অ্যান্ডারসন টপকে গেছেন ওপেনার অ্যালিস্টার কুককে।

ইংলিশদের হয়ে ১৬১টি টেস্ট ম্যাচ খেলেছেন তিনি। দেশটির হয়ে সবচেয়ে বেশি টেস্ট খেলার তালিকায় তিনে আছেন স্টুয়ার্ট ব্রড। এই পেসার ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলেছেন ১৪৮টি।

দেশের হয়ে সবচেয়ে বেশি টেস্ট খেলার রেকর্ডটি ভারতের শচীন টেন্ডুলকারের। ঠিক ২০০টি টেস্ট খেলেছেন তিনি। যৌথভাবে তালিকার দুইয়ে আছেন অস্ট্রেলিয়ান স্টিভ ওয়াহ ও রিকি পন্টিং। দুইজনই খেলেছেন ১৬৮টি টেস্ট। এরপর আছেন জ্যাক ক্যালিস। দক্ষিণ আফ্রিকার হয়ে ১৬৬ টেস্ট খেলেছেন তিনি।

Related posts

দ্য মেটসের মাইকেল টনকিন একটি রুক্ষ আউটিংয়ের পরে দায়িত্বে ফিরে এসেছেন

News Desk

ক্যাটলিন ক্লার্কের ফাউলের ​​জন্য চিন্ডি কার্টারের ‘কোন অনুশোচনা নেই’: ‘এটি বাস্কেটবল’

News Desk

ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ানোর আশা বাংলাদেশের 

News Desk

Leave a Comment