মাস্টার ট্যুর গাইড: অগাস্টা ন্যাশনাল-এ দেখার জায়গা এবং জিনিস
খেলা

মাস্টার ট্যুর গাইড: অগাস্টা ন্যাশনাল-এ দেখার জায়গা এবং জিনিস

প্রতি বছর, মাস্টার্স অগাস্টা ন্যাশনাল গল্ফ ক্লাবের পবিত্র মাঠে অনেক নতুন খেলোয়াড়কে স্বাগত জানায়।

এটি একটি সোমবার-মঙ্গলবার অনুশীলন রাউন্ড, একটি বুধবার পার-3 টুর্নামেন্ট বা একটি বৃহস্পতিবার-রবিবার চ্যাম্পিয়নশিপ রাউন্ডই হোক না কেন, মাস্টার্স টুর্নামেন্ট একটি “অন্যের মতো ঐতিহ্য” হওয়ার কারণ রয়েছে৷

তুলনা করতে পারে এমন কোন গল্ফ অভিজ্ঞতা নেই।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

10 এপ্রিল, 2024-এ অগাস্টা, জর্জিয়ার অগাস্টা ন্যাশনাল গল্ফ ক্লাবে 2024 মাস্টার্স টুর্নামেন্টের আগে অনুশীলন রাউন্ডের সময় নির্দেশমূলক তীরগুলি নির্দেশ করে৷ (জেমি স্কয়ার/গেটি ইমেজ)

কিন্তু অগাস্টা ন্যাশনালের ভূমিতে ভ্রমণ করার জন্য একটি পরিকল্পনা নিয়ে আসা উচিত যাতে অভিজ্ঞতাটি অবশ্যই দেখার জায়গাগুলি এবং কোর্সের বাইরের জায়গাগুলিকে চেক করে। আপনি আপনার স্নাতকোত্তর ডিগ্রী অসম্পূর্ণ রেখে যেতে চান না, বিশেষ করে যদি আপনি সেখানে শুধুমাত্র একদিনের জন্য থাকেন।

তাই, আপনার মাস্টার্স যাত্রা সফল হয় তা নিশ্চিত করার জন্য এটি আপনার গাইড হতে দিন, আপনি গেটগুলি অতিক্রম করার আগে কয়েকটি টিপস দিয়ে শুরু করুন।

প্রস্তুত হও

মাস্টার্স টুর্নামেন্টকে বিশেষ করে তোলে এটি বিশ্বের অন্য যেকোনো ক্রীড়া ইভেন্ট থেকে কতটা আলাদা। নিয়ম মেনে চলতে হবে।

শুরু করার জন্য, আপনার ফোন বাড়িতে, গাড়িতে, অফ-সাইকেল প্ল্যান্টে রেখে দিন। যতক্ষণ না এটি আপনার সাথে না আসে ততক্ষণ যেকোন জায়গাই ভাল। ল্যাপটপ, আইপ্যাড বা অন্য কোনো ডিভাইসের ব্যবহার অনুমোদিত নয় যা তথ্য প্রেরণ করতে পারে।

ফ্রেড কাপলস বিশ্বাস করেন যে টাইগার উডস শুধু মাস্টারদের কাটার চেয়ে আরও অনেক কিছু করতে পারে

এছাড়াও, ভক্তরা, অটোগ্রাফের জন্য জিজ্ঞাসা করবেন না, চিহ্ন আনুন এবং ব্যাকপ্যাক পরবেন না। ছোট ব্যাগ, যেমন ফ্যানি প্যাক, অনুমোদিত.

কিন্তু ছবির সঙ্গে কোর্স ক্যাপচার সম্পর্কে কি? এটি যেকোনো নন-ফোন ক্যামেরার সাথে ঠিক আছে – ডিসপোজেবল, ডিজিটাল, পোলারয়েড, আপনি এটির নাম দেন। তবে এটি শুধুমাত্র সোমবার থেকে বুধবার পর্যন্ত অনুমোদিত। টুর্নামেন্টের দিনগুলিতে, কোনও পৃষ্ঠপোষক ক্যামেরার অনুমতি নেই৷

নিয়মাবলীর সমস্ত বিবরণ পেতে মাস্টার্স ওয়েবসাইটটি দেখা ভাল।

প্রতিষ্ঠাতা সার্কেল

অগাস্টা ন্যাশনাল গলফ ক্লাব, অগাস্টা, জর্জিয়ার দ্বিতীয় তলায় ক্রো’স নেস্টের বৈশিষ্ট্যযুক্ত, 13 মার্চ, 2008। ক্রো’স নেস্ট হল একটি 30-বাই-40 কলেজের ছাত্রাবাস-স্টাইলের কক্ষ যেখানে জ্যাক নিকলাস থেকে টাইগার উডস পর্যন্ত অপেশাদার গলফাররা খেলতে পারে . তিনি মাস্টার্সের মাধ্যমেই থেকেছেন। (গেটি ইমেজের মাধ্যমে ক্রিস থেলেন/ব্লুমবার্গ)

প্রতিষ্ঠাতা সার্কেল

ম্যাগনোলিয়া লেনের শেষে, গলিটির সারিবদ্ধ রাজকীয় ম্যাগনোলিয়া গাছের নামানুসারে, এটির কেন্দ্রে প্রতিষ্ঠাতা সার্কেল সহ প্রধান ক্লাব।

টুর্নামেন্টের দিন হোক বা না হোক তাতে কিছু যায় আসে না, আপনি নিজের ছবি তুলতে পারেন। ছবির লাইন লম্বা হতে হবে। তবে সেখানে দাঁড়িয়ে থাকার মুহূর্তটি ক্যাপচার করা এমন একটি স্মৃতি যা আপনি সারা জীবন লালন করবেন।

সহ-প্রতিষ্ঠাতা ববি জোনস প্রধান ক্লাবহাউসের দিকে এগিয়ে যাওয়া ম্যাগনোলিয়া ফুল দেখে মন্ত্রমুগ্ধ হয়েছিলেন এবং খেলোয়াড়রা যখন গেট 3 দিয়ে ড্রাইভ করে এর গৌরব উপভোগ করার জন্য তখনও তারা যা করছে তা বন্ধ করে দেয়।

মাস্টার্স গল্ফ স্টোর

এক্সক্লুসিভ মাস্টার্স পণ্যদ্রব্য হল খেলাধুলায় সবচেয়ে বেশি চাওয়া-পাওয়া কিছু পণ্য। কোন অনলাইন দোকান নেই. মাস্টার্স সপ্তাহে সাইটে পণ্যদ্রব্য পাওয়ার একমাত্র উপায়।

ফাউন্ডারস সার্কেলের মতো, লাইনগুলি প্রবেশের জন্য দীর্ঘ হবে, তবে আপনি মার্চেন্ডাইজের একটি অংশে মাস্টার্স লোগো ছাড়া অগাস্টা ছেড়ে যেতে পারবেন না।

গলফ ভক্তরা মাস্টার্স অনুশীলন রাউন্ডের সময় টাইগার উডসকে প্রতিক্রিয়া জানায়: ‘তিনি কমলা’

মাস্টাররা ভালহাল্লার গল্ফ শপগুলির ভিতরে সমস্ত কিছু ভেবেছেন, প্রতিটি পোশাকের সাথে আপনি মাথা থেকে পা পর্যন্ত ভাবতে পারেন। সংগ্রহযোগ্য পরিমাণ — রান্নাঘরের পাত্র, কাচের পাত্র, টেডি বিয়ার, পতাকা, পিন, স্টিকার — আপনার মাথা ঘুরিয়ে দেবে।

এই গাইডটি আপনাকে সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারবে না যেটি হল আপনি যখন রেজিস্টারে পৌঁছান তখন আপনি কী ছাড়াই দোকানটি ছেড়ে যেতে পারেন। আপনি একবার প্রবেশ আপনার সময় নিন. এবং একটি আইটেম ক্রয় সম্পর্কে দ্বিতীয় চিন্তা কখনও আছে. তুমি ইহার জন্য অনুতপ্ত হবেনা.

আপনি যদি এইমাত্র ভর্তি ব্যাগগুলি বহন করতে না চান, তাহলে শিপিং বিভাগে যান, যা আপনার পছন্দের ঠিকানায় আপনার পণ্য পাঠাবে।

খেলোয়াড়রা জলের উপর দিয়ে বল এড়িয়ে যায়

8 এপ্রিল, 2024-এ অগাস্টা, জর্জিয়ার অগাস্টা ন্যাশনাল গল্ফ ক্লাবে মাস্টার্স টুর্নামেন্টের আগে 16 তম গর্তে খেলোয়াড়রা গলফ শটগুলি পাড়ি দিচ্ছেন৷ (গেটি ইমেজের মাধ্যমে বেন জ্যারেড/পিজিএ ট্যুর)

গর্ত 16

চিন্তা করবেন না, “আমেন কর্নার” এই তালিকায় রয়েছে। কিন্তু সম্ভবত সবচেয়ে দর্শনীয় par-3 গল্ফটি 16 নং এ আসে এবং আপনি এর জাদু প্রত্যক্ষ না করে অগাস্টা ছেড়ে যেতে পারবেন না।

“রেডবাড”, যাকে বলা হয়, এটি একটি 170-গজের গর্ত যা গল্ফের সবচেয়ে স্মরণীয় কিছু মুহূর্ত দেখেছে, যার মধ্যে টাইগার উডসের বাঙ্কারের ঠিক বাইরে থেকে নেওয়া শট যা তাকে 2005 সালে তার সবুজ জ্যাকেট অর্জন করেছিল।

স্ট্যান্ডে বা একটি ভাঁজযোগ্য আর্মলেস চেয়ারের সাথে আসন পাওয়া এবং কয়েক ঘন্টা দাঁড়িয়ে থাকলে আপনার সময় ভাল কাটবে।

অনুশীলন রাউন্ডের সময়, ভিড়ের সাথে যোগ দিন এবং চিৎকার করুন “এটি এড়িয়ে যান!” খেলোয়াড়রা যখন বলটি জলের বিশাল অংশ জুড়ে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে, তারা কেবল এটিকে আঘাত করে। টুর্নামেন্টের দিনগুলিতে, সবুজ শাকগুলির কোণের কারণে খেলোয়াড়দেরকে কীভাবে খাওয়ানোর জন্য একটি রুটিন par 3 বলে মনে হচ্ছে তা দেখুন৷

এটি অত্যাশ্চর্য সুন্দর, নিরবধি এবং অগাস্তার সেরা গর্তগুলির মধ্যে একটি।

আমেন কর্নার

গর্ত 11, 12 এবং 13, সম্মিলিতভাবে “আমেন কর্নার” নামে পরিচিত, সমস্ত গল্ফের তিনটি সবচেয়ে বিখ্যাত গর্ত। এবং গল্ফাররা প্রতি বছর এটি খেলতে পছন্দ করলে, তারা তাদের সাথে এটি ঘটানোর সামর্থ্যও রাখে না।

হার্বার্ট ওয়ারেন উইন্ড স্পোর্টস ইলাস্ট্রেটেডের 1958 সংস্করণে এলাকাটি বর্ণনা করার জন্য “আমেন কর্নার” শব্দটি ব্যবহার করে এবং শব্দটি আটকে যায় কারণ গল্ফাররা তাদের স্কোরকার্ডগুলি এলোমেলো না করে সাফল্যের জন্য প্রার্থনা করে।

মাস্টার্সে আমেন কর্নার

11 এপ্রিল, 2015-এ অগাস্টা ন্যাশনাল-এ মাস্টার্সের তৃতীয় রাউন্ডের সময় আমেন কর্নারের দর্শকরা স্পেনের 12 নম্বর সার্জিও গার্সিয়ার ম্যাচ দেখছেন। (গেটি ইমেজের মাধ্যমে ক্রিস ট্রাউটম্যান/অগাস্টা ন্যাশনাল)

আপনি সেখানে থাকাকালীন সবকিছু পান নিশ্চিত করুন। 11 তম এবং 12 তম সবুজের পাশে জলের পুলগুলিতে গাছগুলির প্রতিফলন দেখুন৷ আপনার চোখ বন্ধ করুন এবং খেলোয়াড় এবং ক্যাডিয়ারদের মতো বাতাস অনুভব করার চেষ্টা করুন, তবে 12 তম সবুজের উপরে ঘোরাফেরা করা গাছগুলিকেও দেখুন৷ এটা সম্ভবত একই দিকে গাট্টা হবে না. অবশেষে, par-5 13তম টি শট দেখুন এবং প্রতিটি গলফার কীভাবে বাঁ-হাতের ডগলেগ হোলে গাছের লাইনের চারপাশে বলটি বাঁকানোর চেষ্টা করে।

এবং অবশ্যই, খেলোয়াড়দের যথাক্রমে 12 তম এবং 13 তম সবুজে পৌঁছানোর জন্য হোগান এবং নেলসন সেতু পার হতে দেখুন৷

পূর্ণ প্রস্ফুটিত azaleas সঙ্গে একটি রৌদ্রোজ্জ্বল দিনে, মানসিক চিত্র আজীবন স্থায়ী হবে।

হোল 1 লিডারবোর্ড

একবার আপনি গল্ফ শপ থেকে প্রস্থান করলে, ডানদিকে ঘুরুন এবং প্রথম গর্তের দিকে হাঁটা শুরু করুন, যেখানে আপনি বিখ্যাত লিডারবোর্ডে আসবেন বড় বড়, মোটা অক্ষর যা “মাস্টারস” বলে সারা বিশ্বের বিভিন্ন পতাকা সহ। আপনার ক্যামেরা থাকলে ছবি তোলার জন্য এটি একটি উপযুক্ত জায়গা। টুর্নামেন্টের দিনগুলিতে, খেলোয়াড়রা সারা দিন কোথায় র‌্যাঙ্ক করে তা দেখা সবসময়ই দারুণ।

ইকে পুকুর

যখন Dwight D. পরিদর্শন করেন আইজেনহাওয়ার, মার্কিন যুক্তরাষ্ট্রের 34 তম রাষ্ট্রপতি এবং অগাস্টা ন্যাশনালের একজন বিখ্যাত সদস্য, জমির মালিক ছিলেন এবং ভবিষ্যতে মাছের পুকুরের প্রয়োজন হলে একটি বাঁধ নির্মাণের প্রস্তাব করেছিলেন।

আজ, Ike’s Pond প্রধান মাঠের পূর্বে par 3 মাঠে বাস করে, এবং বুধবার যখন খেলোয়াড়রা বন্ধুত্বপূর্ণ বাজি এবং বাজিতে পূর্ণ একটি পারিবারিক-কেন্দ্রিক দিনের জন্য তাদের পরিবারকে সঙ্গে নিয়ে আসে তখন এটি দেখতে সবসময়ই মজাদার। বৃহস্পতিবার কাজ শেষ হওয়ার আগে গলফ বন্ধুদের মধ্যে।

আপনি বুধবার সেখানে থাকুন না কেন, বড় পুকুরে যান এবং এর সৌন্দর্যের প্রশংসা করুন।

মাস্টারের মওকুফের তালিকা

অগাস্টা, জর্জিয়ার অগাস্টা ন্যাশনাল গল্ফ ক্লাবে 8 এপ্রিল, 2024-এ 2024 মাস্টার্স চ্যাম্পিয়নশিপের আগে অনুশীলন রাউন্ডের সময় একটি ছাড় স্ট্যান্ড। (ওয়ারেন লিটল/গেটি ইমেজ)

ছাড়, ছাড়, ছাড়

মাস্টারের বেনিফিট সম্পর্কে সেরা অংশ কি? এটা কি ক্লাসিক পনির এবং ডিম সালাদ স্যান্ডউইচ? অন্যান্য গল্ফ ইভেন্টের তুলনায় সবকিছুই কি এইরকম সস্তা?

যাই হোক না কেন, আপনি একবার যাবেন না। সুতরাং, অগাস্টা ন্যাশনাল অফার করে এমন বিভিন্ন সুস্বাদু বিকল্পগুলি চেষ্টা করতে ভুলবেন না। ক্লাসিক ছাড়াও, ক্রো’স নেস্ট বিয়ার, চিকেন সালাদ স্যান্ডউইচ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, জর্জিয়া পীচ আইসক্রিম স্যান্ডউইচ চেষ্টা করতে ভুলবেন না।

কোর্সে হাঁটুন

যদিও অগাস্টাতে এইগুলি অবশ্যই দেখার বিষয়, পুরো ট্রেইল বরাবর হাঁটাহাঁটি করতে ভুলবেন না। আপনি একটি প্রিয় দল অনুসরণ করছেন বা নিজে থেকে গর্ত থেকে গর্তে ঝাঁপ দিচ্ছেন না কেন, প্রতিটি তার নিজস্ব ইতিহাস এবং অভিজ্ঞতার সৌন্দর্যে পূর্ণ।

প্রধান গর্তগুলি ব্যতীত যেখানে সবাই বসে গল্ফ দেখতে পছন্দ করে, একটি চেয়ার নিয়ে চেষ্টা করুন এবং 6 নং গর্তের ডাম্পস্টারের নীচে বসার চেষ্টা করুন, যেখানে 16 নং এর একটি দুর্দান্ত দৃশ্য রয়েছে। গর্ত 1 থেকে 6 গলফাররা কীভাবে তা দেখতে মজাদার। দিন আক্রমণ, তারা চান কিনা তারা রক্ষণশীল বা আক্রমনাত্মক হতে পারে.

পতাকা গর্ত মাস্টার

অগাস্টা, জর্জিয়ার অগাস্টা ন্যাশনাল গল্ফ ক্লাবে 10 এপ্রিল, 2024-এ 2024 মাস্টার্স টুর্নামেন্টের আগে অনুশীলন রাউন্ডের সময় দ্বিতীয় গর্তের পতাকা। (অ্যান্ড্রু রেডিংটন/গেটি ইমেজ)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

হোল 10 হল একটি প্রভাবশালী বাম-হাতি এবং খাড়া গর্ত চেষ্টা করার জন্য, বিশেষ করে যদি আপনি টি বক্সের পিছনে দাঁড়াতে বা বসতে পারেন। গলফাররা তাদের শটগুলিকে আকার দেওয়ার সময় দেখুন এবং তাদের কাছে যাওয়ার আগে ডান থেকে বামে খাড়াভাবে ঢালু পাহাড়টি ধরার চেষ্টা করুন।

প্রতিটি গর্ত পরীক্ষা করে দেখুন, সম্ভবত 18 তম সবুজের কাছে একটি গর্ত দিয়ে শেষ হবে, যাওয়ার আগে এবং অভিজ্ঞতা চালিয়ে যাওয়ার আগে।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজএবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

স্কট থম্পসন ফক্স নিউজ ডিজিটালের একজন ক্রীড়া লেখক।

Source link

Related posts

নতুন পরিকল্পনায় নতুন পথ তৈরি করছেন জামালরা

News Desk

নেইমার-ভিনিসিয়ুসদের নাচে আপত্তি নেই ক্রোয়েশিয়ার

News Desk

বিপিএলের নবম আসর শুরু আজ

News Desk

Leave a Comment