মিয়াঁদাদ পাকিস্তানকে বিশ্বকাপ বয়কট করতে বলেন
খেলা

মিয়াঁদাদ পাকিস্তানকে বিশ্বকাপ বয়কট করতে বলেন

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। পাকিস্তানের সাবেক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ বয়কটের কথা বলেছেন। প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ার (পিটিআই) এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

মিয়াঁদাদের মতে, ভারতীয় দলকে আগে পাকিস্তান সফর করতে হবে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রথমে পাকিস্তান সফরে দল না পাঠালে পাকিস্তানকে অবশ্যই ওয়ানডে বিশ্বকাপ বয়কট করতে হবে। ভারত-পাকিস্তানের মধ্যকার ক্রিকেট দীর্ঘদিন ধরে রাজনৈতিক উত্তেজনার মধ্য দিয়ে যাচ্ছে। সম্প্রতি এশিয়া কাপ ইস্যুতে তা আরও রূপ নিয়েছে। আগামী এশিয়ান কাপ আয়োজন করবে পাকিস্তান। কিন্তু ভারতীয় দল দেশে খেলতে যাবে না।



এরপর পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানায়, এশিয়া কাপে ভারতের ম্যাচগুলো হাইব্রিড মডেলে নিরপেক্ষ ভেন্যুতে হবে। এশিয়া কাপের ইস্যুটি মিটে গেলেও ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ খেলার কোনো নিশ্চয়তা এখনো দেয়নি পিসিবি। সম্প্রতি, পিসিবি জানিয়েছে যে পাকিস্তান তাদের দেশের সরকার না চাইলে বিশ্বকাপে ভারত সফর করবে না। এমতাবস্থায় বিশ্বকাপ ইস্যুতে মুখ খুললেন মিয়াঁদাদ।

মিয়াঁদাদ মিডিয়াকে বলেন, ‘পাকিস্তান 2012 সালে ভারত সফর করেছিল। তারপর তারা 2016 সালে ভারতে গিয়েছিল (টি-টোয়েন্টি বিশ্বকাপ)। এখন ভারতীয়দের এখানে আসার সময়।



মিয়াঁদাদ বলেছেন, “আমার যদি সিদ্ধান্ত নেওয়ার শক্তি থাকত, তাহলে আমি ভারতে কোনো ম্যাচ খেলতে যেতাম না। এমনকি বিশ্বকাপও না। আমরা ভারতের বিপক্ষে খেলতে সবসময় প্রস্তুত। কিন্তু তারা সেভাবে সাড়া দেয় না। “

পাকিস্তানকে হাইব্রিড মডেলে এশিয়ান কাপ আয়োজন করতে হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেন মিয়াঁদাদ। ভারতের কঠোর সমালোচনা করে মিয়াঁদাদ বলেন, “এশিয়ান কাপে ভারত পাকিস্তানে দল পাঠাবে না। এখনই সময় শক্ত অবস্থান নেওয়ার।”

মিয়াঁদাদ 1975 থেকে 1996 সাল পর্যন্ত পাকিস্তানের হয়ে 124টি টেস্ট এবং 233টি ওয়ানডে খেলেছেন। 66 বছর বয়সী মিয়াঁদাদ টেস্টে 8832 রান এবং ওয়ানডেতে 7381 রান করেছিলেন।

Source link

Related posts

হেইলি ভ্যান লিথ এলএসইউতে একটি কঠিন মরসুমের পরে স্থানান্তর পোর্টালে প্রবেশ করে

News Desk

জ্যাক উইলসন বলেছেন অ্যারন রজার্স থাকা ‘আমার এবং আমার বিকাশের জন্য সত্যিই ভাল’

News Desk

টিভিতে আজকের খেলার সূচি

News Desk

Leave a Comment