Image default
খেলা

মেসিদের স্বপ্ন গুঁড়িয়ে দিতে পারেন লেভানডোভস্কি

সৌদি আরবের কপাল মন্দ। পোল্যান্ডের বিপক্ষে সুযোগ পেয়েও লক্ষ্যভেদ করতে পারেনি। আক্রমণগুলো নস্যাৎ হয়েছে নিজেদের ব্যর্থতায় কিংবা পোলিশদের বাধার মুখে। না হলে সেই ম্যাচ জিতলে অবাক হওয়ার কিছু থাকতো না। পোলিশরা ঠিকই নিজেদের জাত চিনিয়েছে। আক্রমণ করে দুই গোলও বের করে নিয়ে হাসিমুখে মাঠ ছেড়েছে। জিলেনিস্কির পর লেভানডোভস্কি দলের অন্যতম ত্রাতা। আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে তাই জিলেনিস্কি ছাড়াও তুরুপের তাস হতে পারেন ৩৪ বছর বয়সী লেভানডোভস্কি।

আর সেটা তো সংবাদ সম্মেলনে পরিষ্কার হয়ে গেছে। আর্জেন্টিনার হয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের রক্ষণ সামলানো মার্টিনেজ। পোলিশদের যে আলাদা করে সমীহ করছে তার দল তা অকপটে বলে দিতে কার্পণ্য করেননি। আর প্রতিপক্ষের লেভানডোভস্কিকে যে তার দল সমীহ করছে তা বুঝিয়ে দিয়েছেন। মার্টিনিজের সতর্কবার্তা, ‘আমার মনে হয় শুরুটা কঠিন হবে। সবাই জয়ের জন্য খেলবে। যখন আমরা আক্রমণ করবো তখন তা সফল করতে হবে। পোল্যান্ড অনেক কঠিন প্রতিপক্ষ। তাদের রক্ষণভাগও ভালো করছে। এছাড়া লেভানডোভস্কির মতো খেলোয়াড় আছে। আমরা জানি সে ভালো খেলে থাকে। তাই পুরো ম্যাচজুড়ে রক্ষণভাগ জমাট রাখতে হবে। ম্যাচজুড়ে আমাদের দৃষ্টি রেখে খেলতে হবে।

 

লেভানডোভস্কি পোল্যান্ডের হয়ে কম ম্যাচ খেলেননি। ১৩৬ ম্যাচে ৭৭ গোল করে নিজের উপস্থিতি জানান দিয়েছেন। তার ক্লাব ক্যারিয়ারও কম সমৃদ্ধ নয়। বায়ার্ন মিউনিখের হয়ে ২৫৩ ম্যাচে ২৩৮ টি গোল তার ঝুলিতে। এছাড়া এই মৌসুমে বার্সেলোনার হয়ে খেলে ১৪ ম্যাচে ১৩ গোল করে নিজের মুন্সিয়ানা দেখিয়েছেন।

তাই পোলিশরা ৩৪ বছর বয়সী তারকার ওপর ভরসা রাখতেই পারে। নিজেদের রক্ষণভাগ অটুট রেখে যদি আর্জেন্টিনাকে বধ করা যায়। তাহলে তো মরুর বুকে বড় ঘটনার জন্ম হবে। যেখানে পোলিশদের নকআউটে যেতে প্রয়োজন এক পয়েন্ট, সেখানে মেসিদের পূর্ণ পয়েন্ট হলে সামনের রাস্তা খুলে যাবে। তাই লেভানডোভস্কিকে আটকাতেই হবে। শুধু তাই নয় নজর রাখতে হবে অন্য ফরোয়ার্ডদের ঠিকঠাক আটকানোর দিকেও। না হলে পারস্য উপসাগরে হতাশার চিত্রনাট্য নতুন করে লিখতে হবে। মেসি-ডি মারিয়া নিশ্চয়ই তা হতে দেবেন না। প্রতিপক্ষকে আটকে রেখে লক্ষ্যভেদ করে এগিয়ে যাওয়ার মিশন যে তাদের।

Related posts

স্পেনের বিশ্বকাপ দলে নেই রামোস–আলকানতারা

News Desk

‘পারলে তৈরি করুক একটা সাকিব আল হাসান’, রুবেলের স্ট্যাটাস

News Desk

অবশেষে হাসল শান্তর ব্যাট

News Desk

Leave a Comment