রড কেরেউ বলেছেন যে আর্ট মোরেনোর সাথে বিবাদের কারণেই তিনি অ্যাঞ্জেল স্টেডিয়ামে যাবেন না
খেলা

রড কেরেউ বলেছেন যে আর্ট মোরেনোর সাথে বিবাদের কারণেই তিনি অ্যাঞ্জেল স্টেডিয়ামে যাবেন না

অ্যাঞ্জেলস ইতিহাসের সবচেয়ে আইকনিক খেলোয়াড়দের একজনকে ক্লাব থেকে এতদূর সরানো হয়েছে যে তিনি বিশ্বাস করেন যে পুনর্মিলনের জন্য একমাত্র সম্ভাব্য পথ রয়েছে:

“যদি তারা দল বিক্রি করে,” রড কেয়ারউ বুধবার বলেছিলেন।

হল অফ ফেমের প্রথম বেসম্যান, এখন 78, অ্যাঞ্জেলস – বিশেষত মালিক আর্টে মোরেনো এবং দলের সভাপতি – এর প্রতি এতটাই বিরক্ত হয়েছিলেন যে তিনি মেজর লিগ বেসবলকে জিজ্ঞাসা করার কথা বিবেচনা করেছিলেন যে তিনি তার সহ মাঠের সমস্ত রেফারেন্স মুছে ফেলার আদেশ দিতে পারেন কিনা। সংখ্যা। 29 বছর বয়সী অবসরপ্রাপ্ত ব্যক্তি এবং তার মেয়ে মিশেলের যে কোনও ম্যুরাল, ভিডিও এবং একটি মূর্তি, যিনি 1996 সালে লিউকেমিয়ায় মারা যাওয়ার সময় 18 বছর বয়সী ছিলেন।

“আমি এটাকে আমার বাড়ির উঠোনে রাখতে যাচ্ছিলাম,” ক্যারো তার মেয়ে এবং তার পোষা কুকুরের ব্রোঞ্জ আবক্ষ মূর্তি সম্পর্কে বলেছিলেন, যা 1999 সালে মিশেল ক্যারো কমিউনিটি কোর্টইয়ার্ডের অংশ হিসাবে উৎসর্গ করা হয়েছিল। “কিন্তু এটি সেই জিনিসগুলি দেখে ভক্তদের সম্পর্কে তাদের দেখে।” বলছিলেন, “ওহ, তিনি একবার এখানে ছিলেন, তাই আমি এটি না করার সিদ্ধান্ত নিয়েছি।”

হল অফ ফেমার রড কেরু নিউ ইয়র্কের কুপারস্টাউনে 2021 বেসবল হল অফ ফেম ইনডাকশন অনুষ্ঠানের সময় অন্তর্ভুক্ত হয়েছে৷

(জিম ম্যাকআইজ্যাক/গেটি ইমেজ)

কেয়ারউ বলেন, সেই ভক্তদের কারণেই 18-বারের অল-স্টার এবং সাতবারের আমেরিকান লিগ চ্যাম্পিয়ন যে সংস্থার সাথে তার 19 বছরের ক্যারিয়ারের শেষ সাত বছর খেলেছিলেন তার সাথে তার টানাপোড়েন সম্পর্কে খোলার জন্য বেছে নিয়েছিলেন। 1979 এবং 1982 সালে অ্যাঞ্জেলস ডিভিশন শিরোনাম, এবং হিটিং কোচ হিসাবে আট বছর (1992-1999) কাটিয়েছেন।

“আমি সর্বত্র অ্যাঞ্জেলস ভক্তদের সাথে দেখা করি, এবং তারা বলে, ‘আরে, আমরা আপনাকে আর বলপার্কের আশেপাশে দেখতে পাচ্ছি না,'” বলেছেন ক্যারো, যিনি তার স্ত্রী রোন্ডার সাথে সাউথ অরেঞ্জ কাউন্টিতে থাকেন৷ “আচ্ছা, এটা আমার কারণে নয়। উপরের তলার লোকজনের কারণে।”

ক্যারো বা তার স্ত্রী, যিনি এই বছর হোম প্লেটের পিছনে তার আসন পুনর্নবীকরণ না করার সিদ্ধান্ত নেওয়ার আগে 53 বছর ধরে সিজনের টিকিটধারী ছিলেন, তারা 2022 সাল থেকে অ্যাঞ্জেল স্টেডিয়ামে পা রাখেননি।

এই জুটি 2022 সালের ডিসেম্বরে কার্পিনো এবং দলের সভাপতি ডেনিস কোলের সাথে মধ্যাহ্নভোজ করেছিল, একটি বৈঠকে ক্যারো জিজ্ঞাসা করেছিলেন যে তিনি অতিথি প্রশিক্ষক হিসাবে অ্যাঞ্জেলস স্প্রিং প্রশিক্ষণে যোগ দিতে পারেন এবং পুরো মরসুমে মাঝে মাঝে হিটারদের সাথে কাজ করতে পারেন কিনা। Carew 2013 সাল থেকে মিনেসোটা টুইনসের প্রেসিডেন্ট ডেভ সেন্ট পিটারের বিশেষ সহকারী।

“যমজরা আমাকে বলেছিল যে আপনি যদি অ্যাঞ্জেলসের সাথে বসন্তের প্রশিক্ষণে যেতে চান তবে এটি ঠিক আছে, এবং আপনি যদি একজন বা দুটি হিটারের সাথে কাজ করতে চান তবে ঠিক আছে,” কেয়ারু বলেছিলেন। “তাদের এতে কোনো সমস্যা হয়নি।”

এঞ্জেলস করেছে। কারপিনো অনুরোধ প্রত্যাখ্যান করেছিলেন, ক্যারোকে বলেছিলেন যে দুটি ফ্র্যাঞ্চাইজির জন্য কাজ করা স্বার্থের দ্বন্দ্ব হবে এবং কিছু অ্যাঞ্জেলস কোচ এবং স্কাউট রুমে অন্য সংস্থার একজন কর্মচারীর সাথে খেলোয়াড়দের সম্পর্কে খোলামেলা কথা বলতে স্বাচ্ছন্দ্য বোধ করতে পারে না।

2000 সালে কেয়ার একই ধরনের বাধার সম্মুখীন হন, যখন মাইক সিওসিয়া অ্যাঞ্জেলস ম্যানেজার হিসেবে দায়িত্ব নেন। কেয়ারু সেই মৌসুমে ফ্লোরিডায় জমজদের সাথে বসন্তের প্রশিক্ষণের অংশ কাটানোর ব্যবস্থা করেছিলেন, যাদের সাথে তিনি তার প্রথম 12টি মরসুম খেলেছিলেন এবং এর কিছু অংশ অ্যাঞ্জেলসের সাথে টেম্পে, অ্যারিজোনায়।

কিন্তু যখন সিওসিয়া আবিষ্কার করল যে ক্যারো টুইনস ক্যাম্পে ছিল, তখন ক্যারোকে আর অ্যাঞ্জেলস ক্যাম্পে স্বাগত জানানো হয়নি।

ক্যারো 2022 সালে 2000 সালের মতো অপমানিত বোধ করেন।

“আমি কি করতে যাচ্ছি, টুইনদের বলুন কি হচ্ছে অ্যাঞ্জেলস ফ্রন্ট অফিসে বা মাঠে?” ক্যারো বলেন। “আমি ওটা কেন করব?”

কেয়ারুকে মালিকের স্যুট থেকে অ্যাঞ্জেলসের 2023 হোম ওপেনার দেখার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল, যেমনটি গত দুই দশক ধরে হয়েছে, কিন্তু তিনি উপস্থিত হতে অস্বীকার করেছিলেন। বোস্টন রেড সক্সের বিরুদ্ধে গত শুক্রবার রাতে 2024 হোম ওপেনারে কেয়ারুকে আমন্ত্রণ জানানো হয়নি।

“প্রাথমিক রাতে আমন্ত্রণ না পাওয়া তার জন্য একটি অনুঘটক ছিল – যেমন, ‘ঠিক আছে, আমার গল্প বলার সময় এসেছে,'” রোন্ডা ক্যারো বলেছিলেন। “এটা যেন তাকে কালো তালিকাভুক্ত করা হয়েছে।”

কার্বিনো জোর দিয়েছিলেন যে ঘটনাটি ছিল না।

“রড কেয়ারু অ্যাঞ্জেলদের জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এবং অ্যাঞ্জেল স্টেডিয়ামে সর্বদা স্বাগত জানাই,” কার্বিনো বলেছেন। “এবং আর্টির রড কেয়ারুর প্রতি শ্রদ্ধা এবং ভালবাসা ছাড়া আর কিছুই নেই – আমি আপনাকে বলতে পারি।”

মোরেনোর প্রতি ক্যারোর বিদ্বেষ প্রথম 2022 সালের আগস্টে প্রকাশ পায়, মালিক ঘোষণা করার পরে যে তিনি ফ্র্যাঞ্চাইজি বিক্রি করার সম্ভাবনা অন্বেষণ করছেন।

“খুশির খবর,” ক্যারো সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, যোগ করেছেন যে উন্নয়ন তাকে “নতুন আশা দিয়েছে যে ফেরেশতাদের সাথে আমার সম্পর্ক পুরোপুরি পুনরুদ্ধার করা যেতে পারে।” মোরেনো 2023 সালের জানুয়ারীতে, দলটিকে বাজার থেকে সরিয়ে নিয়েছিল।

ক্যারো 2000 এর দশকের গোড়ার দিকে কোলের একজন বিশেষ সহকারী হিসাবে বেশ কয়েক বছর অতিবাহিত করেছিলেন এবং 2006 সালে অ্যাঞ্জেলস অ্যালামনাই অ্যাম্বাসেডর হিসাবে দীর্ঘ মেয়াদ শুরু করেছিলেন, কিন্তু সিওসিয়ার সাথে তার বিরোধের সমাধান করতে মোরেনোর অস্বীকৃতির কারণে হতাশ হয়ে পড়েছিলেন।

2015 সালের সেপ্টেম্বরে কেয়ার একটি বিশাল হার্ট অ্যাটাকের শিকার হওয়ার পরে এবং তিন মাস পরে লস অ্যাঞ্জেলেসে একটি জীবন রক্ষাকারী হার্ট এবং কিডনি ট্রান্সপ্লান্ট করার পরে অ্যাঞ্জেলসের সাথে তার সম্পর্ক আরও খারাপের দিকে নিয়ে যায়।

ক্যারো বলেছিলেন যে একমাত্র অ্যাঞ্জেলস এক্সিকিউটিভ যিনি হাসপাতালে গিয়েছিলেন তিনি ছিলেন টিম মেড, অ্যাঞ্জেলসের যোগাযোগের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট।

“আপনি কি কল্পনা করতে পারেন যে আপনার সেরা খেলোয়াড়দের একজন হাসপাতালে আছে – আমি তার মৃত্যুশয্যায় ছিলাম, বেঁচে থাকার বেশি সময় ছিল না – এবং কেউ (এঞ্জেলস থেকে) তাকে ডাকেনি বা তাকে দেখতে আসেনি?” ক্যারো বলেন। “যমজদের মাথা তিনবার দেখা করতে এসেছিল।”

কেয়ারুকে তৎকালীন প্রধান কোচ জো ম্যাডন 2020 সালে বসন্তের প্রশিক্ষণে আমন্ত্রণ জানিয়েছিলেন, কিন্তু মার্চের শুরুতে মহামারী শিবিরগুলি বন্ধ করে দিলে সেই পরিকল্পনাগুলি বাতিল হয়ে যায়।

1995 সালের মে মাসে একটি খেলার আগে বাদুড় দিয়ে ঘেরা কোচ রড কেরেউকে আঘাত করছেন অ্যাঞ্জেলস।

1995 সালের মে মাসে একটি খেলার আগে অ্যাঞ্জেলস কোচ রড কেয়ারুকে বাদুড় দ্বারা বেষ্টিত এবং ছবি তোলার জন্য পোজ দিচ্ছেন।

(Getty Images এর মাধ্যমে John Cordes/Sportswire আইকন)

মহামারীর শুরুতে ক্যারো সহ অন্যান্য অ্যাঞ্জেলস প্রাক্তন অ্যাম্বাসেডরদের বরখাস্ত করা হয়েছিল, কিন্তু ক্যারোকে কখনোই বহাল রাখা হয়নি, যদিও তার কাছে একটি চুক্তিতে কয়েক বছর বাকি ছিল যা তাকে মাসে $1,000 প্রদান করে।

কার্বিনো রুড এবং রোন্ডা উভয়ের সাথেই ক্যারোসের সাথে তার চিঠিপত্র সম্পর্কে বিস্তারিত জানাতে অস্বীকৃতি জানান, কিন্তু জোর দিয়েছিলেন যে রুড “দলের সাথে তার জনপ্রিয়তা কখনই হারাননি।” রোন্ডা ক্যারো বলেছেন যে মিলনের সম্ভাবনা কম, তবে অসম্ভব নয়।

“আরটি যদি রডের সাথে যোগাযোগ করতে চায় এবং যা ঘটেছে তা ঠিক করতে চায়, আমি জানি রড তাকে মিটমাট করবে,” রোন্ডা ক্যারো বলেছিলেন। “বল আর্টির কোর্টে আছে।”

কেয়ারু, অ্যাঞ্জেলস দ্বারা অবসর নেওয়া মাত্র ছয়জনের একজন – অন্যরা হলেন জিন অট্রি, জিম ফ্রেগোসি, নোলান রায়ান, জিমি রিজ এবং জ্যাকি রবিনসন – মোরেনোর কাছে পৌঁছাতে গ্রহণযোগ্য হবেন?

“হয়তো,” তিনি বললেন।

Source link

Related posts

‘বিশ্বকাপের দৌড়ে এগিয়ে ব্রাজিল’

News Desk

দক্ষিণ আফ্রিকাকে হারানোর কৌশল দিলেন তামিম

News Desk

অ্যাঞ্জেল রিসের উপর নির্লজ্জ ফাউল কম কভারেজ পেয়েছিল কারণ এটি একটি ‘ব্ল্যাক-অন-ব্ল্যাক ঘটনা’: বব কস্তাস

News Desk

Leave a Comment