Image default
খেলা

রোনালদোর পেনাল্টি মিস, এফএ কাপ থেকে ছিটকে গেলো ম্যানইউ

পেনাল্টি মিস করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো! ফুটবল সমর্থকদের কাছে এমন দৃশ্য কল্পনার বাইরে। নিজের ক্যারিয়ারে খুব কমই পেনাল্টি মিস হয়েছে পর্তুগিজ অধিনায়কের। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় দিবাগত রাতে সেই ঘটনাই ঘটলো। আর তাতে ঘরের মাঠে পরাজয়ের লজ্জাবরণ করতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। সেই সঙ্গে এফএ কাপ থেকে বিদায় নিলো রেড ডেভিলসরা।

শুক্রবার ফুটবলের প্রাচীন এই টুর্নামেন্টটির চতুর্থ রাউন্ডে দ্বিতীয় বিভাগের ক্লাব মিডলসব্রোর মুখোমুখি হয় ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচে নির্ধারিত সময় ১-১ ব্যবধানে সমতায় ছিল উভয় দল। এরপর পেনাল্টি শুটআউটে (৮-৭) গোলে হেরে বসেছে ম্যানইউ।

আজ (৫ ফেব্রুয়ারি) ৩৭ বছর বয়সে পা দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ম্যাচটি জিতলে হয়তো এটি তার জন্মদিনের বড় উপহার হতে পারতো। কিন্তু সেটি আর হলো না। তাছাড়া রোনালদোর ওই পেনাল্টি মিস না হলে খেলা টাইব্রেকারে যেতো না। নির্ধারিত সময়েই জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো ম্যানচেস্টার ইউনাইটেড। এর বাইরেও বেশ কয়েকটি সুযোগ নষ্ট হয়েছে।



ম্যাচের তখন মাত্র দ্বিতীয় মিনিট। বক্সের বাইরে থেকে দৃষ্টিনন্দন একটি শট করেন রোনালদো। কিন্তু সেটি গোল পোস্টে গিয়ে বাধা পায়। এর ৫ মিনিট পর আবারও সুযোগ আসে। এবার বাইসাইকেল কিক করেন তিনি। কিন্তু শটটি অতটা জোরালো না হওয়ায় তা আর জাল স্পর্শ করতে পারেনি। ১৭ মিনিটের সময় সেই পেনাল্টি পান সিআরসেভেন। ডি-বক্সে ফরাসি মিডফিল্ডার পল পগবা ফাউলের শিকার হলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। সেটি মিস করেছেন রোনালদো।

২৫ মিনিটেই ইউনাইটেডের হয়ে একমাত্র গোলটি করেন জেডন সানচো। আর ৬৪ মিনিটে বিতর্কিত এক গোলে মিডলসব্রোকে সমতায় ফেরান ইংলিশ মিডফিল্ডার ডানকান ওয়াটমোর।

Source link

Related posts

বাংলাদেশকে উড়িয়ে সিরিজ ইংল্যান্ডের

News Desk

বিজে থম্পসনকে হার্ট অ্যাটাক এবং কার্ডিয়াক অ্যারেস্টের পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে

News Desk

আইওয়া স্টেট স্টারের ঐতিহাসিক মার্চ ম্যাডনেস পারফরম্যান্সের পরে এলএসইউ-এর কিম মুলকি ক্যাটলিন ক্লার্ককে কী বলেছিলেন

News Desk

Leave a Comment