রোনালদোর মতো কঠোর পরিশ্রম করলে মেসি ১৫টি ব্যালন ডি’অর জিততেন।
খেলা

রোনালদোর মতো কঠোর পরিশ্রম করলে মেসি ১৫টি ব্যালন ডি’অর জিততেন।

সর্বকালের সেরা ফুটবলার কে? এই প্রশ্নে মেসি ও রোনালদো এই দুই নাম বর্তমানে প্রচারিত হচ্ছে। আর মেসি ও রোনালদোর মধ্যে কে সেরা, এই বিতর্ক বহুদিন ধরেই চলছে। রোনালদো এখন পর্যন্ত ৫টি ব্যালন ডি’অর জিতেছেন। অন্যদিকে মেসি জিতেছেন ৭ রাউন্ডে। রোনালদো যা কিছু অর্জন করেছেন তা কঠোর পরিশ্রমের মাধ্যমে। রোনালদোর প্রাক্তন ম্যানচেস্টার ইউনাইটেড সতীর্থ প্যাট্রিক এভরা মন্তব্য করেছেন যে মেসি রোনালদোর মতো কঠোর পরিশ্রম করলে 15টি ব্যালন ডি’অর জিততেন।




মেসি ও রোনালদোর মধ্যে কে ভালো তা নিয়ে বিতর্কে ফরাসি লেফট-ব্যাক এভরা সবসময়ই রোনালদোর পক্ষ নিয়েছেন। কাতার বিশ্বকাপ জিতে মেসি বিতর্কের অবসান ঘটিয়েছেন বলে অনেকেই মনে করেন। এবার অবশ্য রোনালদোকে এগিয়ে রাখলেন এভরা। তিনি বলেছেন: ‘আমি রোনালদোকে মেসির হাতে তুলে দেব তার কঠোর পরিশ্রমের কারণে। মেসির প্রতিভা ঈশ্বরের প্রতিভা, এবং রোনালদো তার যোগ্যতার ভিত্তিতে সবকিছু অর্জন করেছেন।


ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক লেফটব্যাক প্যাট্রিক এভরা

এভরা আরও বলেন, ‘মেসি যদি রোনালদোর মতো কঠোর পরিশ্রম করতেন, তাহলে তিনি এতদিনে ১৫টি ব্যালন ডি’অর জিততে পারতেন। আমার কাছে রোনালদোই সেরা। সে অন্যরকম একজন খেলোয়াড়। মেসিকে যে কেউ ভালোবাসতে পারে। আমি এই ফুটবলারদের তুলনা করতে চাই না।

উৎস: মহিলা

Source link

Related posts

প্যারিসে মানিয়ে নেওয়া কঠিন ছিল: মেসি

News Desk

গোয়া যাওয়ার পথে আইন ভেঙে পুলিশের খপ্পরে পৃথ্বী

News Desk

রিং এর রাজা এবং রানী একটি আকর্ষণীয় WWE গ্রীষ্মের জন্য প্রস্তুত হচ্ছে – তবে কিছু বিতর্ক ছাড়া নয়

News Desk

Leave a Comment