লয়েড ম্যাকলেন্ডন ড্যারেল স্ট্রবেরিকে মেটসের মহত্ত্বের পথে রাখতে সাহায্য করেছিলেন
খেলা

লয়েড ম্যাকলেন্ডন ড্যারেল স্ট্রবেরিকে মেটসের মহত্ত্বের পথে রাখতে সাহায্য করেছিলেন

ড্যারেল স্ট্রবেরি, যিনি আবার ভ্রমণ করতে সক্ষম হয়েছেন এবং মার্চ মাসে হার্ট অ্যাটাকের পরে ভাল বোধ করছেন, শীঘ্রই অমর প্রেমের সাথে কুইন্সে তার সংক্ষিপ্ত কিন্তু ঘটনাবহুল মেয়াদের দিকে ফিরে তাকান।

“আমি সর্বদা মৃত থাকব, লোকেরা এটিকে যেভাবেই দেখুক না কেন,” সিটি ফিল্ডে তার নং 18 অবসর নেওয়ার আগে সোমবার একটি জুম সংবাদ সম্মেলনে স্ট্রবেরি বলেছিলেন। “এই আট বছর ছিল আমার ক্যারিয়ারের সেরা বছর, এবং আমি সবসময় তাদের লালন করব।”

সেই বছরগুলি – এবং তারপরের নয়টি, যার মধ্যে ইয়াঙ্কিসের সাথে তিনটি ওয়ার্ল্ড সিরিজের রিং অন্তর্ভুক্ত ছিল – যদি তিনি ইচ্ছা করলে বেসবল ছেড়ে দিতেন তবে এটি সম্ভব হত না।

একজন কোচ এবং বন্ধু হস্তক্ষেপ করার আগে ড্যারেল স্ট্রবেরি মেটসের সাথে কিশোর বয়সে লড়াই করেছিলেন। নিউ ইয়র্ক পোস্টের জন্য কোরি সিপকিন

1981 সালে, স্ট্রবেরির বয়স ছিল 19 বছর এবং লস অ্যাঞ্জেলেসের ক্রেনশো হাই স্কুলের ড্রাফ্টে শীর্ষ সামগ্রিক বাছাই থেকে এক বছর বাদ দেওয়া হয়েছিল, যেখানে তিনি ছিলেন সবচেয়ে উষ্ণ সম্ভাবনার একজন; স্পোর্টস ইলাস্ট্রেটেডের একটি গল্পের কারণে তার কোচ তাকে “দ্য ব্ল্যাক টেড উইলিয়ামস” ডাকনাম দিয়েছেন; যেখানে তিনি বেশিরভাগই তার কালো সতীর্থদের সাথে খেলেছেন।

তারপর তাকে লিঞ্চবার্গে (ভার্জিনিয়া) প্রথম শ্রেণীতে পাঠানো হয়েছিল, “গভীর দক্ষিণে,” স্ট্রবেরি বলেছিলেন।

তাকে “ছেলে” বলা হত এবং ভক্তদের কাছ থেকে বর্ণবাদী কটূক্তি শুনেছিলেন।

“আমি সেই বছর ঘৃণা করতাম আমি লিঞ্চবার্গকে ঘৃণা করতাম,” স্ট্রবেরি বলেন, “আমি ডগআউটে ফিরে যাওয়ার সময় যে সমস্ত বর্ণবাদী মন্তব্য বা কথা বলা হয়েছিল তাকে ঘৃণা করি৷

“আমার শুধু মনে আছে (শিল্প পরিচালক জিন দুসান) আমাকে বলেছিলেন: ‘ওদিকে তাকাবেন না।'”

কিন্তু স্ট্রবেরি অপমান শুনেছে, এবং প্রথম দিকের উৎপাদন অস্তিত্বহীন ছিল।

নিউ ইয়র্ক মেটসের ড্যারেল স্ট্রবেরি 1990 মৌসুমে একটি খেলা চলাকালীন দোলনায় নেমেছিলেন। গেটি ইমেজ

লয়েড ম্যাকলেন্ডন ড্যারেল স্ট্রবেরির সাথে রুম করেছিলেন এবং তাকে তার প্রথম পেশাদার মৌসুম পার করতে সাহায্য করেছিলেন। রয়টার্স

“আমার মনে হয় (দুসান) মনে হচ্ছিল আমি আমার লুইসভিল স্লাগারকে নিয়ে সেখানে গিয়ে এই লোকদের নামিয়ে নিয়ে যেতে যাচ্ছি,” স্ট্রবেরি হেসে বলল। “তারপর অবশেষে, বিগ ম্যাক নেমে এসে পার্কে এলো, এবং আমি অবশেষে খুশি হয়েছিলাম।”

“বিগ ম্যাক” হলেন লয়েড ম্যাকক্লেন্ডন, যিনি বসন্তের প্রশিক্ষণের সময় কব্জি ভেঙে যাওয়ার পরে দেরিতে লিঞ্চবার্গে এসেছিলেন৷

দুসান জানতেন যে স্ট্রবেরি একজন ব্যক্তি এবং একজন খেলোয়াড় উভয়ই সংগ্রাম করছে, তাই তিনি বয়স্ক ম্যাকলেন্ডনের সাথে কথা বলেছেন, যিনি বড় লিগে আট বছর দলের কোচের দায়িত্ব পালন করবেন।

স্ট্রবেরি এবং প্রাক্তন মেটস পিচার ডক গুডেন গুডেনের #16 আগে একটি প্রিগেম অনুষ্ঠানে মেটস দ্বারা অবসর নেওয়া হয়েছিল। ব্র্যাড পেনার-ইউএসএ টুডে স্পোর্টস

“আমার মনে আছে প্রিন্সিপালের অফিসে হেঁটে যাওয়ার কথা, এবং তিনি বলেছিলেন, ‘আপনার একজন রুমমেট আছে।’ “আমি বললাম, ‘আপনি কী বিষয়ে কথা বলছেন?’ এবং আমি বললাম, ‘আমি বিবাহিত,'” ম্যাকক্লেন্ডন একটি হাসি দিয়ে বললেন।

“এটা ভাল, একটি দুই বেডরুমের অ্যাপার্টমেন্ট পান কারণ আপনার একজন রুমমেট আছে,” তিনি বলেছিলেন। তার নাম ড্যারিল স্ট্রবেরি। সে আপনার সাথে রুমে থাকবে। “

স্ট্রবেরি একটি কৃষ্ণাঙ্গ বন্ধু এবং সহকর্মী অর্জন করেছিল যার সাথে সে সম্পর্ক করতে পারে।

তার একটি আউটলেট ছিল, কিন্তু ভক্তরা স্ট্রবেরিকে অবমূল্যায়ন করেননি, যিনি লিঞ্চবার্গের সাথে 123টি খেলায় 13 হোম রান সহ .255 হিট করেছিলেন।

“আমি খুব খারাপ ছিলাম, আমি সেই বছরটিকে সত্যিই ঘৃণা করতাম,” স্ট্রবেরি বলেছিলেন। “এবং আমি শুধু মেটসের সাথে কথা বলেছি। আমি বলেছিলাম, ‘আমার মনে হয় আমি একটি খারাপ সিদ্ধান্ত নিয়েছি। আমি বেসবল খেলতে চাই না।’

খেলোয়াড় এবং দলের বিশাল সুবিধার জন্য, মেটস স্ট্রবেরিকে চালিয়ে যেতে রাজি করেছিল। তারা তাকে আরও এক বছর সময় দিতে বলেছিল।

1986 নিউ ইয়র্ক মেটস-এর ড্যারেল স্ট্রবেরি বেসাইড কুইন্সের 219-20 নর্দার্ন বুলেভার্ডে ডানকিন’ ডোনাটসে মেমোরিয়াল কোয়ার্টার উন্মোচন করেছেন। রবার্ট স্ট্রাইডেরন

“তারপর আমি টেক্সাস লিগে গিয়েছিলাম,” স্ট্রবেরি বলেছিলেন। “জেনো (দুসান) একজন ম্যানেজার হিসেবে টেক্সাস লিগে ছিল, এবং আমি সেই বছর 34টি হোম রান করেছিলাম এবং সেই বছর 45টি বেস চুরি করেছিলাম তখন আমি সত্যিই বুঝতে পেরেছিলাম যে আমি একজন বল প্লেয়ার হিসেবে এসেছি।”

স্ট্রবেরি কিংবদন্তীকে আগামী মাসের শুরুর দিকে সিটি ফিল্ডে রাফটারে উত্থাপিত করা হবে, যখন তিনি বলবেন ধন্যবাদ মেটস অনুরাগীদের তিনি ভালোবাসেন — এবং ধন্যবাদ প্রাক্তন সতীর্থ এবং কোচদের যারা তাকে এই মুহুর্তে আসতে সাহায্য করেছেন।

“আমি সত্যিই এটির অপেক্ষায় আছি,” বলেছেন ম্যাকক্লেন্ডন, যিনি টম সিভারকে মেটসে ফিরিয়ে আনার চুক্তির অংশ ছিলেন। “আমি চোখের জল ধরে রাখার চেষ্টা করব।”

Source link

Related posts

পাকিস্তানের বিপক্ষেও জয়ের লক্ষ্যে বাংলাদেশ

News Desk

জেট আশা করছে জর্ডান ট্র্যাভিস বড় হবে এবং অ্যারন রজার্সের অধীনে শিখবে: ‘মাটির বল’

News Desk

টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন ওয়ার্নার

News Desk

Leave a Comment