শিক্ষিত তিয়ানের উত্থানের ফলে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার টেনিস বিশ্ব বাম-হাতি হিসেবে নজরে আসে
খেলা

শিক্ষিত তিয়ানের উত্থানের ফলে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার টেনিস বিশ্ব বাম-হাতি হিসেবে নজরে আসে

লার্নার তিয়ান হাঁটা শুরু করার সাথে সাথে টেনিস খেলেন। তার বয়স ছিল 5 বছর যখন সে তার প্রথম টুর্নামেন্ট খেলেছিল, তার বাড়ির কাছে, আরভিনের একটি র্যাকেটবল ক্লাবে। তার বয়স ছিল মাত্র 6 বছর, তার বাবা মনে রেখেছেন, যখন তিনি আপল্যান্ডে একটি ইভেন্টে তিনটি ম্যাচ জিতে তার প্রথম চ্যাম্পিয়নশিপ দখল করেছিলেন। তার গ্লাসে একটি লণ্ঠন ছিল কারণ এটি হ্যালোইন ছিল।

“তিনি উচ্ছ্বসিত ছিলেন,” বলেছেন তার বাবা, খোং ড্যান তিয়েন, একজন রিয়েল এস্টেট আইনজীবী যিনি টেনিস পড়াতেন এবং নিজেকে এবং তার স্ত্রী হুইনকে বর্ণনা করেছেন, একজন অ্যানাহেইম স্কুল জেলার গণিতের প্রাক্তন শিক্ষক, যারা তাদের মাথায় সেরা খেলেছে। আদালত.

টেনিসের কাছে সহজেই চলে আসেন তরুণ বাঁহাতি খেলোয়াড়। সম্ভবত এটি তার জন্য খুব সহজ হবে তার প্রতিভা চিনতে পারে এবং তারা তাকে কোথায় নিয়ে যেতে পারে।

তার বাবা-মা, উভয়ই ভিয়েতনামের অভিবাসী, তাদের ছেলেকে টেনিস খেলতে চাপ দেয়নি। খেলার সময় তারা তাকে দৌড়াতে দেয়। তারা তার মাধ্যমে তাদের জীবন যাপন করা বা তার এবং তাদের কাছ থেকে মনোযোগ চাওয়া এড়িয়ে গেছে। তারা খুশি ছিল যখন সে তার সমবয়সীদের এবং ছেলেদেরকে বয়স্কদের মধ্যে ছাড়িয়ে গিয়েছিল, কিন্তু তারা তার সাফল্যের কথা মাথায় রেখেছিল।

“আমি সবসময় ভয় পেয়েছিলাম যে আমি সেই বাবা হতে পারব যে মনে করে, ‘ওহ, লিটল জনি খুব ভাল,’ কিন্তু বাস্তবে লিটল জনি ভয়ানক,” বলেছেন তার বাবা, যিনি গার্ডেন গ্রোভে একটি আইন সংস্থার মালিক এবং পরিবারের শামিয়ানার ব্যবসা পরিচালনা করেন। সেখানে .

লার্নার ফ্রান্সের মর্যাদাপূর্ণ লেস পেটিটস অ্যাজ অনূর্ধ্ব-14 টুর্নামেন্টে, বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়নশিপে এবং জুনিয়র ডেভিস কাপে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্ব করেছেন। তিনি সাফল্যের একটি নিশ্চিত পথে বলে মনে হচ্ছে।

তারপর তিনি সিদ্ধান্ত নেন যে তিনি আর খেলতে চান না। কিশোর বয়সে প্রবেশ করার সাথে সাথে তিনি গেমিং এর নতুন উত্তেজনার সন্ধানে খেলাধুলা থেকে মুখ ফিরিয়ে নেন।

“আমি টেনিসে আমার ভবিষ্যত সম্পর্কে নিশ্চিত ছিলাম না। আমি নিশ্চিত ছিলাম না যে আমি এটিকে আর কতটা উপভোগ করব, কারণ আমি সবসময় এটি খেলেছি এবং দীর্ঘ সময় ধরে এটি খেলেছি,” লার্নার, এখন 17 বছর বয়সী, গত সপ্তাহে বলেছিলেন। লেকউডে একটি অনুশীলন। “আমি মনে করি খেলার মধ্যে আমার উপভোগের অনুভূতি কিছুটা কমে গেছে।”

বুদ্ধিমানের সাথে, তার বাবা-মা তাকে চালিয়ে যাওয়ার জন্য জোর করার চেষ্টা করেননি। আমরা তাকে বললাম: শুধু স্কুলে যাও। “মানুষের জানালায় ঢিল ছুড়বেন না, গাড়িতে আগুন দেবেন না, এবং আপনি ভালো থাকবেন,” তার বাবা বলেছিলেন। “আমরা এটিতে চড়েছিলাম।

লার্নার তিয়েন লেকউডে একটি প্রশিক্ষণের সময় ফিরে আসার প্রস্তুতি নিচ্ছে।

(হেলেন এলিয়ট/লস এঞ্জেলেস টাইমস)

“আমরা কখনই এটি সম্পর্কে বেশি কিছু ভাবিনি, ‘ওহ মাই গড, এটি সত্যিই ভাল ছিল।’ এটি দুর্ভাগ্যজনক যে তিনি এটিকে ততটা উপভোগ করেন না যতটা আপনি মনে করেন যে তার প্রতিভা তাকে এটি উপভোগ করবে।”

সময়ের সাথে সাথে, শিক্ষার্থী নিজেই এই সিদ্ধান্তে আসে। তিনি টেনিসের প্রতি একটি নতুন শক্তি এবং আবেগ নিয়ে ফিরে এসেছেন, যা গত বছর তার খেলায় স্পষ্ট হয়েছিল এবং তাকে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার তরুণ আশাবাদীদের সৈন্যদলের মধ্যে দেখার জন্য একজন হিসাবে চিহ্নিত করেছিল।

গত গ্রীষ্মে, তিনি উইম্বলডন জুনিয়র চ্যাম্পিয়নশিপে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন এবং ইউএস টেনিস অ্যাসোসিয়েশনের শিরোপা জিতেছেন। ছেলেদের 18তম জাতীয় শিরোপা, যা ইউএস ওপেনের মূল ড্রতে ওয়াইল্ড-কার্ড বার্থ নিয়েছিল। তারপর 16, তিনি ফ্লাশিং মেডোজের আউটডোর কোর্টের একটিতে 32 নম্বর বাছাই মিওমির কেকমানভিচের বিরুদ্ধে তার ম্যাচের প্রথম সেটটি চিত্তাকর্ষকভাবে জিতেছিলেন। এক মুহুর্তের জন্য সে নিজেকে একটি ঝামেলা সৃষ্টি করার স্বপ্ন দেখতে দেয়।

“আমি ছিলাম, ‘বাহ, আমি গ্রুপ জিতেছি,'” তিনি বলেছিলেন। “আমি মনে করি আমার খেলার স্তরটি কিছুটা কমে গেছে কারণ আমি এই পরিস্থিতিতে প্রায় অবাক হয়েছিলাম, আমি মনে করি আমি যদি ম্যাচের দিকে মনোনিবেশ করতাম এবং এটি নিয়ে সত্যিই চিন্তা না করতাম তবে আমি আরও ভাল সুযোগ পেতাম। আমি করেছি, এবং আমি খুব দ্রুত দ্বিতীয় সেটটি হেরেছি, তৃতীয় এবং চতুর্থের জন্য আমি সেখানে ছিলাম, কিন্তু আসলে তা নয়।

“এটি একটি পাঠ। আমি মনে করি এটি এমন কিছু ছিল যা আমার শেখার ছিল, তাই আমি আনন্দিত যে আমি এটি শিখেছি। এটা দুর্ভাগ্যজনক যে আমাকে সেই মুহূর্তে শিখতে হয়েছিল।”

জানুয়ারিতে তিনি কুপার উইলিয়ামসের সাথে অস্ট্রেলিয়ান ওপেন জুনিয়র চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করেন এবং তৃতীয় সেট টাইব্রেকে একক ফাইনালে হেরে যান। এপ্রিল মাসে, তিনি প্রায় এক ডজন ম্যাচের জন্য ইউএসসি দলে যোগ দেন-তার পুরস্কারের অর্থ সংক্রান্ত এনসিএএ নিয়মের অনিশ্চয়তার কারণে তার যোগ্যতার অনুমোদন বিলম্বিত হয়-এবং জুনে তিনি ফ্রেঞ্চ ওপেনে জুনিয়র একক সেমিফাইনালে পৌঁছেছিলেন।

এই মাসে তিনি তার প্রথম পেশাদার ITF একক শিরোপা জিতেছেন, একটি SoCal Pro সিরিজ ডেভেলপমেন্ট-লেভেল টুর্নামেন্ট ইরভিনের র‌্যাকেট ক্লাবে। “এটি একটি বিশেষ ঘটনা ছিল,” তিনি বলেছিলেন, যা এটি যতটা আবেগময়।

সেমিফাইনালে USC সতীর্থ স্টেফান দোস্তানেকের কাছে তৃতীয় সেটের টাইব্রেকারে হেরে যাওয়ার আগে লেকউডে এই সপ্তাহান্তে সোকাল প্রো সিরিজ ইভেন্টে তিনি তার প্রথম তিনটি ম্যাচ জিতেছেন। এমনকি রাস্তার বাম্পগুলি পুরুষদের পেশাদার সার্কিটে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্য অর্জনের দিকে গুরুত্বপূর্ণ পদক্ষেপ হতে পারে। সরে যাওয়া অবশেষে তাকে উন্নতি করতে দিয়েছে।

“আমি বুঝতে পেরেছিলাম যে আমি এটি উপভোগ করছি এবং খেলা চালিয়ে যেতে চাই, এবং যখন আমি আবার খেলতে শুরু করি, আমি এটি অনেক উপভোগ করেছি এবং সত্যিই মাঠে আমার সময়কে অনেক বেশি প্রশংসা করতে শুরু করেছি,” তিনি বলেছিলেন। এটা সত্যিই আমাকে উন্নতি করতে সাহায্য করেছে, কারণ আমি সত্যিই সেখানে বাইরে থাকতে এবং টেনিস খেলতে চেয়েছিলাম এটা আমার জীবনে একটি স্বাভাবিক জিনিস না করে এবং প্রতিদিন বাইরে গিয়ে এটি করার পরিবর্তে।

তার স্বল্পমেয়াদী পরিকল্পনার মধ্যে রয়েছে এডওয়ার্ডসভিলে, ইলিনয়েতে আরেকটি আইটিএফ ইভেন্টে খেলা এবং পরের মাসে মিশিগানের কালামাজুতে তার ছেলেদের 18 খেতাব রক্ষা করা। তিনি ইউএস ওপেনে ফিরতে চান কিন্তু ইউএসসিতে ফেরার ব্যাপারে অনিশ্চিত।

তিনি দলের পরিবেশ উপভোগ করেছেন এবং বলেছিলেন যে এটি “এই অর্থে যে আমি টেনিস খেলছি কেবল নিজের জন্য নয়, আমি একটি দলের হয়ে খেলছি, আপনার পাশের ছেলেদের জন্য।” কিন্তু যদি তিনি এই গ্রীষ্মে ভাল পারফর্ম করতে থাকেন, তাহলে তিনি NCAA নিয়মের অধীনে যোগ্য হওয়ার জন্য যথেষ্ট অর্থ জিতবেন। তিনি শরত্কালে ফিরে আসবেন না, তবে তিনি বসন্তকে উড়িয়ে দেননি।

“এটা নির্ভর করে বছরের বাকি সময়টা আমি কতটা ভালো করব তার ওপর,” তিনি বলেন। “আমি আশা করি সিদ্ধান্তটি খুব স্পষ্ট।”

খুব শীঘ্রই সে তা শিখবে। শ্লেষ ক্ষমা করুন, কিন্তু তিনি একজন দ্রুত শিক্ষানবিস, এবং তার নাম পর্যন্ত বাস করেন। তার বাবা-মা তাদের প্রথম বাচ্চা মেয়ের নাম হিসেবে জাস্টিস বেছে নেন। তিনি এখন অ্যারিজোনা রাজ্যে একজন জুনিয়র। দুই বছর পর সেই ছেলে এসেছে যাকে তারা “শিক্ষার্থী” বলে ডাকে।

তার বাবা বলেন, “উকিল বিচার খুঁজছেন।

নামটি শিক্ষার্থীর কাছে অবাঞ্ছিত মনোযোগ এনেছিল যখন সে অল্পবয়সে ছিল, কিন্তু সে এটি গ্রহণ করেছিল।

“আমি এখন এটিকে একটু বেশি পছন্দ করি কারণ এটি অনন্য,” তিনি বলেছিলেন। “আমি কখনও আমার মতো একই নামের কারও সাথে দেখা করিনি। বা আমার মতো একই নামের কাউকে শুনিনি। আমি সেই অর্থে এটি পছন্দ করি। প্লাস, এটি কেবল একটি নাম।”

একটি নামে কি আছে? এই ক্ষেত্রে, একজন প্রতিষ্ঠিত এবং প্রতিশ্রুতিশীল টেনিস খেলোয়াড়, শব্দের প্রতিটি অর্থে শিক্ষিত।

Source link

Related posts

ডাব্লুএনবিএ রুকি কেট মার্টিন টিম প্র্যাঙ্কের অংশ হিসাবে লাস ভেগাস এসিস বাসকে তাড়া করে: ‘বাসের জন্য দেরি করবেন না’

News Desk

নিক্স-রেঞ্জার্স প্লে-অফ নাটকের ঝলকানি থেকে অনেক দূরে, ইয়াঙ্কিরা নিঃশব্দে একটি জুগারনাট হয়ে উঠেছে

News Desk

ভালো খেলার সন্তুষ্টি নয়, জিততে চাই: মেসি

News Desk

Leave a Comment