Image default
খেলা

শেষ চারে যেতে ঢাকা-খুলনা ও চট্টগ্রামের সামনে যে সমীকরণ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে এরই মধ্যে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স প্লে-অফ নিশ্চিত করে ফেলেছে। আর বাদ পড়েছে সিলেট সানরাইজার্স। ফলে এখন প্লে-অফের দৌঁড়ে রয়েছে মিনিস্টার ঢাকা, খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এর মধ্যে দুটি দল শেষ চারে যেতে পারবে।

আগামীকাল শুক্রবার (১১ ফেব্রুয়ারি) থেকে মিরপুরে শুরু হবে লিগ রাউন্ডের শেষ পর্ব। এই পর্বে খুলনার খেলা রয়েছে দুটি (প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স), ঢাকার খেলা রয়েছে একটি (প্রতিপক্ষ ফরচুন বরিশাল) ও চট্টগ্রামের খেলা রয়েছে একটি (প্রতিপক্ষ সিলেট সানরাইজার্স)।

প্লে-অফ নিশ্চিত করতে হলে চট্টগ্রাম ও ঢাকাকে তাদের নিজ নিজ ম্যাচ জিততেই হবে। তখন চট্টগ্রামের পয়েন্ট হবে ১০ ম্যাচে ১০ ও ঢাকার সমান ম্যাচে ১১। অন্যদিকে, খুলনা যদি তাদের দুটি ম্যাচ জিতে তখন পয়েন্ট হবে ১০ ম্যাচে ১২। এক্ষেত্রে পয়েন্ট ব্যবধানে পিছিয়ে থাকায় বাদ পরতে হবে চট্টগ্রামকে।

যদি বরিশালের বিপক্ষে ঢাকা হেরে যায়, তাহলে চট্টগ্রাম কোয়ালিফাই করবে। আর যদি চট্টগ্রাম ও ঢাকা দুই দলই পরাজিত হয় তাহলে পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকায় ঢাকা কোয়ালিফাই করবে। এক্ষেত্রে অবশ্যই খুলনাকে তাদের দুটি ম্যাচ জিততে হবে।

অপরদিকে, কুমিল্লা চাইবে খুলনার বিপক্ষে তাদের দুটি ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে পৌঁছাতে। বরিশালেরও টার্গেট একই থাকবে। যদি খুলনা একটি জিতে ও আরেকটিতে পরাজিত হয় এবং ঢাকা ও চট্টগ্রাম নিজ নিজ ম্যাচে জয় পায়, তাহলে ঢাকা কোয়ালিফাই করবে। আর খুলনা ও চট্টগ্রামের মধ্যে যাদের রানরেট বেশি তারা কোয়ালিফাই করবে।

Source link

Related posts

Harrison Butker's faith-driven commencement address at Benedictine College: Read the speech here

News Desk

কেন এই NC রাজ্য দলটি কিংবদন্তি 1983 চ্যাম্পিয়নদের চেয়ে বড় মার্চ ম্যাডনেস সিন্ডারেলা

News Desk

দল না জিতলেও ইতিহাস গড়েছেন আয়ান

News Desk

Leave a Comment