শোহেই ওহতানির প্রাক্তন অনুবাদক ইপেই মিজুহারা $ 17 মিলিয়ন জালিয়াতির মামলায় দোষী নন
খেলা

শোহেই ওহতানির প্রাক্তন অনুবাদক ইপেই মিজুহারা $ 17 মিলিয়ন জালিয়াতির মামলায় দোষী নন

লস অ্যাঞ্জেলেস – প্রাক্তন লস অ্যাঞ্জেলেস ডজার্স তারকা অনুবাদক শোহেই ওহতানি মঙ্গলবার ব্যাঙ্ক এবং ট্যাক্স জালিয়াতির অভিযোগে দোষী নন, একটি বিস্তৃত স্পোর্টস বেটিং মামলায় তিনি ফেডারেল প্রসিকিউটরদের সাথে আলোচনার একটি আবেদন চুক্তির আগে একটি আনুষ্ঠানিকতা।

প্রসিকিউটররা বলেছেন যে ইবে মিজুহারা ওহতানি থেকে প্রায় 17 মিলিয়ন ডলার চুরি করেছে স্পোর্টস জুয়া খেলার ঋণ পরিশোধ করার জন্য যা বছরের পর বছর ধরে চলেছিল, মাঝে মাঝে ব্যাংকারদের কাছে ওহতানি হিসাবে জাহির করে এবং খেলোয়াড়ের সাথে তার ব্যক্তিগত এবং পেশাদার সম্পর্ককে কাজে লাগিয়েছিল।

মিজুহারা 5 মে অভিযোগের বিশদ বিবরণ সহ আবেদন চুক্তিতে স্বাক্ষর করেছিলেন এবং প্রসিকিউটররা বেশ কয়েক দিন পরে এটি ঘোষণা করেছিলেন।

ইবেই মিজুহারা, কেন্দ্র, লস এঞ্জেলেস ডজার্স বেসবল তারকা শোহেই ওহতানির প্রাক্তন দীর্ঘকালীন অনুবাদক, মঙ্গলবার, 14 মে, 2024, লস অ্যাঞ্জেলেসে তার অভিযুক্তের পরে ফেডারেল আদালত ছেড়ে চলে যান। এপি

মঙ্গলবার লস অ্যাঞ্জেলেসের ফেডারেল আদালতে তার সাজা দেওয়ার সময়, মার্কিন ম্যাজিস্ট্রেট বিচারক জিন বি. মিজুহারার রোজেনব্লুথ একটি ব্যাঙ্ক জালিয়াতির একটি গণনা এবং একটি মিথ্যা ট্যাক্স রিটার্নে জড়িত থাকার একটি গণনার জন্য একটি আবেদন করেছেন৷

মামলার অগ্রগতির সাথে সাথে প্রত্যাশিত দোষী নয় এমন আবেদনটি একটি পদ্ধতিগত পদক্ষেপ ছিল, যদিও তিনি ইতিমধ্যে একটি আবেদন চুক্তিতে সম্মত হয়েছেন।

ডিফেন্স অ্যাটর্নি মাইকেল জে. ফ্রিডম্যান বলেছেন, মিজুহারা ভবিষ্যতে দোষ স্বীকার করতে চান।

শুনানির আগে হলওয়েতে, ফ্রিডম্যান বলেছিলেন যে তারা মঙ্গলবার মন্তব্য করবেন না।

14 মে, 2024-এ ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে অভিযুক্ত হওয়ার পর ইবে মিজুহারা ফেডারেল আদালত ত্যাগ করেন। শোহেই ওহতানির প্রাক্তন অনুবাদক মিজুহারা অর্থপ্রদানের মেয়াদ থেকে বেসবল স্টারের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রায় $17 মিলিয়ন অবৈধভাবে স্থানান্তর করার অভিযোগে দোষ স্বীকার করতে সম্মত হয়েছেন। জুয়া ঋণ থেকে. Getty Images এর মাধ্যমে এএফপি

মিডিয়া সদস্যদের প্রধান আদালত কক্ষে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি, পরিবর্তে শুধুমাত্র অডিও রুমে বসে থাকতেন। অ্যাসোসিয়েটেড প্রেস এবং অন্যান্য মিডিয়া আদালতের ক্লার্ক এবং প্রধান জেলা বিচারকের কাছে একটি অভিযোগ দায়ের করেছে।

মিজুহারা বিচারকের প্রশ্নের উত্তর দেওয়ার জন্যই কথা বলেছিল, যখন তাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে “হ্যাঁ, ম্যাম” এর মতো উত্তর দিয়ে তিনি কার্যধারা বুঝতে পেরেছেন কিনা।

কর্তৃপক্ষ বলেছে যে ওহতানি মিজুহারার জুয়া খেলার সাথে জড়িত বা সচেতন ছিল এমন কোন প্রমাণ নেই এবং খেলোয়াড় তদন্তকারীদের সহযোগিতা করছে।

তার প্রাক্তন অনুবাদকের বিরুদ্ধে শোহেই ওহতানির অভিযোগ সম্পর্কে আপনি কী জানেন?

লস অ্যাঞ্জেলেস ডজার্স তারকা শোহেই ওহতানির প্রতিনিধিত্বকারী আইনজীবীরা তার প্রাক্তন অনুবাদক এবং দীর্ঘদিনের বন্ধু ইবে মিজুহারাকে $ 4.5 মিলিয়নের মামলায় “ব্যাপক চুরি” করার জন্য অভিযুক্ত করেছেন।

মিজুহারা, যিনি এই অফসিজনে 10 বছরের, $700 মিলিয়ন চুক্তিতে স্বাক্ষর করার পর অ্যাঞ্জেলস থেকে দু’বার AL MVP অনুসরণ করেছিলেন, অভিযোগ করা হয়েছে যে তিনি বিশাল জুয়া খেলার ঋণ তুলেছিলেন যা তাকে পরিশোধ করতে হবে।

মিজুহারা প্রথমে ইএসপিএনকে বলেছিলেন যে ওহতানি ঋণ পরিশোধের প্রস্তাব দিয়েছিলেন এবং পরে তার গল্প পরিবর্তন করেছিলেন, জোর দিয়েছিলেন যে জাপানি তারকা তার অ্যাকাউন্ট থেকে একজন অভিযুক্ত অবৈধ বুকমেকারের কাছে করা আট এবং নয়টি তারের স্থানান্তর সম্পর্কে অবগত ছিলেন না।

ইএসপিএন অনুসারে ওহতানির শিবির মিজুহারার প্রাথমিক গল্পটিকে “অস্বীকৃত” করেছে।

দক্ষিণ কোরিয়ার সিউলে প্যাড্রেসের বিরুদ্ধে ডজার্সের সিজন ওপেনারের পরেই তাকে বরখাস্ত করা হয়েছিল এবং ওহতানি এখনও জনসমক্ষে পরিস্থিতি মোকাবেলা করতে পারেনি, যদিও তার শিবির আইআরএস তদন্তের মধ্যে আইন প্রয়োগকারী তদন্তের জন্য চাপ দিচ্ছে।

“আমি কখনই বেসবলে বাজি ধরিনি,” মিজুহারা ইএসপিএনকে বলেছেন। “এটা 100% আমি সেই নিয়মটা জানতাম… বসন্তের প্রশিক্ষণে আমরা এই বিষয়ে একটি মিটিং করেছি।

সব পক্ষের দাবি, জুয়া খেলার সঙ্গে ওহতানির কোনো সম্পর্ক নেই।

আরও পড়ুন

মিজুহারার সাথে দরখাস্ত চুক্তিতে বলা হয়েছে যে তাকে ওহতানি পুনরুদ্ধার করতে হবে যা IRS-কে $1 মিলিয়নেরও বেশি ছাড়াও প্রায় $17 মিলিয়ন হতে পারে।

রুল জারি হওয়ার আগে এই পরিমাণ পরিবর্তন হতে পারে।

ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগে ফেডারেল কারাগারে সর্বোচ্চ 30 বছরের শাস্তি এবং মিথ্যা ট্যাক্স রিটার্ন চার্জ সর্বোচ্চ তিন বছরের ফেডারেল কারাগারে দণ্ডিত হয়।

ইবে মিজুহারা শোহেই ওহতানির টাকা থেকে লক্ষ লক্ষ টাকা চুরি করেছে বলে অভিযোগ। গেটি ইমেজ

মিজুহারার বিজয়ী বাজি মোট $142 মিলিয়নেরও বেশি, যা তিনি তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা করেছিলেন এবং ওহতানির নয়। কিন্তু তার হেরে যাওয়া বাজির পরিমাণ ছিল প্রায় $183 মিলিয়ন, যা প্রায় $41 মিলিয়নের নিট ক্ষতি।

তিনি বেসবলে বাজি ধরেননি।

তিনি একটি $25,000 অসুরক্ষিত বন্ডে মুক্ত, যা কথোপকথনে একটি স্বাক্ষর বন্ড হিসাবে পরিচিত, যার অর্থ তাকে মুক্তি দেওয়ার জন্য কোনও নগদ বা জামিন পোস্ট করতে হবে না৷ যদি তিনি বন্ডের শর্তাবলী লঙ্ঘন করেন – যার মধ্যে জুয়া আসক্তির জন্য চিকিত্সা করা প্রয়োজন – তাকে $25,000 এর জন্য হুক করা হবে৷

লস অ্যাঞ্জেলেস ডজার্স বেসবল তারকা শোহেই ওহতানির প্রাক্তন দীর্ঘকালীন অনুবাদক ইবে মিজুহারা, মঙ্গলবার, 14 মে, 2024, লস অ্যাঞ্জেলেসে গ্রেপ্তার হওয়ার পরে ফেডারেল আদালত ছেড়ে চলে যান। এপি

বিচারক 14 জুন স্ট্যাটাস শুনানির জন্য ধার্য করেছেন।

লস অ্যাঞ্জেলেস টাইমস এবং ইএসপিএন মার্চের শেষের দিকে অভিযোগের সংবাদ ব্রেক করেছিল, ডজার্সকে অনুবাদককে বরখাস্ত করতে এবং মেজর লিগ সকার লীগকে নিজস্ব তদন্ত খোলার জন্য প্ররোচিত করেছিল।

MLB নিয়ম খেলোয়াড়দের এবং দলের কর্মীদের বেসবলে বাজি ধরা থেকে নিষিদ্ধ করে, এমনকি আইনিভাবেও।

MLB অবৈধ বা অফশোর বুকমেকারদের সাথে অন্যান্য খেলায় বাজি ধরা নিষিদ্ধ করে।

মামলাটি আদালতে চলে যাওয়ায় ওহতানি এই এলাকায় ফোকাস করতে চেয়েছিলেন।

এপ্রিল মাসে তার প্রাক্তন অনুবাদকের কোর্টে আত্মপ্রকাশের কয়েক ঘন্টা পরে, তিনি তার 175 তম MLB হোম রানে আঘাত করেছিলেন — যে কোনও জাপানি বংশোদ্ভূত খেলোয়াড়ের দ্বারা সবচেয়ে বেশি হিদেকি মাতসুইকে বেঁধেছিলেন — 11 ম্যাচে সান দিয়েগো প্যাড্রেসের কাছে ডজার্সের 8-7 হারের সময়। ভূমিকা.

Source link

Related posts

Kaitlin Clark এবং Angel Reyes WNBA-তে আসন্ন শ্রম সংগ্রামের ইঙ্গিত দিয়েছেন

News Desk

লোডেড সেল্টিকস হল পরবর্তী বড় বাধা নিক্সকে আরোহণ করতে হবে

News Desk

76ers-এর কাছে ক্লিপারদের হার তাদের হোম প্লে-অফ পরিকল্পনার উপর আরও চাপ সৃষ্টি করে

News Desk

Leave a Comment