শোহেই ওহতানির প্রাক্তন অনুবাদক এমএলবি তারকা থেকে  মিলিয়নেরও বেশি চুরি করার পরে 30 বছরের কারাদণ্ডের মুখোমুখি হয়েছেন
খেলা

শোহেই ওহতানির প্রাক্তন অনুবাদক এমএলবি তারকা থেকে $16 মিলিয়নেরও বেশি চুরি করার পরে 30 বছরের কারাদণ্ডের মুখোমুখি হয়েছেন

ইবি মিজুহারা, শোহেই ওহতানির প্রাক্তন অনুবাদক, একটি অবৈধ বুকমেকারকে অর্থ প্রদানের জন্য এমএলবি তারকা থেকে $16 মিলিয়নেরও বেশি চুরি করার অভিযোগে ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগ আনা হয়েছে৷

ওহতানি শুরু থেকেই দাবি করেছিলেন যে মিজুহারার কথিত জুয়া আসক্তি সম্পর্কে তার কোন জ্ঞান ছিল না বা তার অর্থ চুরি হয়েছে এবং বিচার মন্ত্রণালয় এটি নিশ্চিত করেছে।

বিচার বিভাগ বলেছে যে এটি নির্ধারণ করেছে যে ওহতানি মিজুহারার বেআইনি জুয়া কার্যক্রম সম্পর্কে জানতেন বা জড়িত ছিলেন বা সেই ঋণ পরিশোধ করেছেন এমন কোনো প্রমাণ নেই।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

লস অ্যাঞ্জেলেস ডজার্সের ডানদিকে শোহেই ওহতানি, অ্যারিজোনার গ্লেনডেলে 27 ফেব্রুয়ারি, 2024-এ ক্যামেলব্যাক রাঞ্চে শিকাগো হোয়াইট সোক্সের বিরুদ্ধে একটি খেলার জন্য প্রস্তুতি নিচ্ছেন৷ (ক্রিশ্চিয়ান পিটারসেন/গেটি ইমেজ)

বিচার বিভাগ বলেছে যে মিজুহারা “ওহতানিতে একটি (মালিকানাধীন) চেকিং অ্যাকাউন্ট থেকে অননুমোদিত ট্রান্সফারে $16 মিলিয়নেরও বেশি প্রেরণ করেছে, কিন্তু যে ডিভাইস এবং আইপি ঠিকানাগুলি থেকে স্থানান্তর করা হয়েছিল সেগুলি মিজুহারার সাথে “সম্পর্কিত” ছিল৷

মিজুহারা 2021 সালের সেপ্টেম্বর থেকে শুরু করে বেশ কয়েক মাস ধরে “বড় অংকের টাকা” হারিয়েছে, যা তাকে তার ফোন নম্বর এবং অন্য একটি ইমেল ঠিকানার সাথে অ্যাকাউন্ট লিঙ্ক করার অনুরোধ জানায়, বিচার মন্ত্রনালয় অনুসারে।

সেই পুরো সময় জুড়ে, মিজুহারা স্থানান্তর শুরু করার জন্য ব্যাঙ্কে ফোন কলে ওহতানি খেলেন বলে অভিযোগ। ওহতানি গত সপ্তাহে কর্তৃপক্ষের সাথে একটি সাক্ষাত্কারে তারের স্থানান্তরের অনুমতি অস্বীকার করেছিলেন।

এই বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত, মিজুহারা অ্যাকাউন্টটি ব্যবহার করে “প্রায় 1,000টি বেসবল কার্ড কেনার জন্য — যার মূল্য আনুমানিক $325,000 ছিল — এবং সেগুলিকে মিজুহারার কাছে একটি উপনামে, “জে মিন” মেল করে এবং “লস অ্যাঞ্জেলেসে মেল করে৷ ” ডজার্স ক্লাব।

মিজুহারার বলা বিভিন্ন গল্পের মধ্যে, অনুমান করা হয়েছিল যে ওহতানি আসলে জুয়া খেলছিল এবং মিজুহারাই হিট করেছিল। কিন্তু ওহতানি বলেছিলেন যে তিনি “কখনও বেসবল বা অন্য কোনও খেলায় বাজি ধরেননি এবং কাউকে আমার জন্য এটি করতে বলেননি।”

অনুবাদকের সাথে ওটানি

লস অ্যাঞ্জেলেস ডজার্সের ডানদিকে, শোহেই ওহতানি 3 ফেব্রুয়ারি, 2024-এ লস অ্যাঞ্জেলেসের ডজার স্টেডিয়ামে ডজার ফেস্ট চলাকালীন অনুবাদক ইবি মিজুহারার সহায়তায় মিডিয়ার সাথে কথা বলছেন। (কেথ বার্মিংহাম/মিডিয়া নিউজ গ্রুপ/পাসাদেনা স্টার-নিউজ গেটি ইমেজ এর মাধ্যমে)

প্রাক্তন শোহেই ওটানি অনুবাদক প্রতারণার মামলায় দোষী সাব্যস্ত হবেন বলে আশা করা হচ্ছে: রিপোর্ট

ওহতানি বলেছিলেন যে তিনি মিজুহারার ঋণ সম্পর্কে এবং “দুই দিন আগে পর্যন্ত” তার অ্যাকাউন্টগুলির সাথে কী করছেন সে সম্পর্কে তিনি জানেন না যখন দলটি গত মাসে সান দিয়েগো প্যাড্রেসের বিপক্ষে সিউলের ফাইনাল সিরিজের জন্য দক্ষিণ কোরিয়ায় ছিল।

“সেই টিম মিটিং পর্যন্ত, আমি জানতাম না যে ইবি একজন জুয়া আসক্ত এবং ঋণগ্রস্ত ছিল। সেই সময়ে, আমি কখনই ঋণ পরিশোধ করতে বা বুকমেকারকে অর্থ প্রদান করতে রাজি হইনি।”

ডজার্স মিজুহারাকে বরখাস্ত করেছে, যিনি 2018 সালে মেজার্সে যোগদানের পর থেকে ওহতানির ব্যক্তিগত অনুবাদক ছিলেন। এমনকি মিজুহারা ওহতানির বুলপেন সেশনগুলি গ্রহণ করেছিলেন এবং প্রায়শই তার সাথে পিচ করতেন।

ইবি মিজুহারা মুখ তুলে তাকায়

14 ডিসেম্বর, 2023 সালে ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসের ডজার্স স্টেডিয়ামে শোহেই ওহতানি লস অ্যাঞ্জেলেস ডজার্সের সাথে 10 বছরের চুক্তি স্বাক্ষর করার পরে জাপানি অনুবাদক ইবি মিজুহারা একটি সংবাদ সম্মেলনের সময়। (ফ্রেডরিক জে. ব্রাউন/এএফপি গেটি ইমেজের মাধ্যমে)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ওহতানি এই অফসিজনে ডজার্সের সাথে $700 মিলিয়ন চুক্তি স্বাক্ষর করেছে, যা উত্তর আমেরিকার ক্রীড়া ইতিহাসে সবচেয়ে বড়। চুক্তি সম্পন্ন না হওয়া পর্যন্ত ওহতানি বার্ষিক $68 মিলিয়ন পিছিয়ে দিয়েছে। এটি এখনও অবধি, খেলাধুলায় স্পনসরশিপের বৃহত্তম উত্স বলে জানা গেছে।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ স্পোর্টস কভারেজএবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.

Source link

Related posts

‘বেপরোয়া’ আচরণ ম্যানেজারকে তিরস্কারের পর বাঘরা নাবালকদের জন্য রিলিভার পাঠায়

News Desk

এমবাপ্পে-জিরুদদের বিশ্রাম দিয়েই ফরাসি একাদশ

News Desk

কেকেআরের আরেক খেলোয়াড় করোনা পজিটিভ

News Desk

Leave a Comment