শোহেই ওহতানি প্রচার অনুপস্থিত, কিন্তু ডিএইচ-এ তার একমাত্র ভূমিকা কি তার প্লেট উত্পাদনকে বাড়িয়ে তুলবে?
খেলা

শোহেই ওহতানি প্রচার অনুপস্থিত, কিন্তু ডিএইচ-এ তার একমাত্র ভূমিকা কি তার প্লেট উত্পাদনকে বাড়িয়ে তুলবে?

তিনি শেষবার একটি বড় লিগের ঢিবির উপরে উঠার নয় মাস পরে, শোহেই ওহতানি একটি জিনিস খুব মিস করেছেন।

স্নায়ু।

গত বছর তার দ্বিতীয় টমি জন অস্ত্রোপচারের পরে তার অগ্রগতি সম্পর্কে সাংবাদিকদের আপডেট করার পরে ওহতানি সোমবার জাপানি ভাষায় বলেছিলেন, “শুরুতে স্পষ্টভাবে নার্ভাসনেস রয়েছে।”

“আমি মনে করি এটি সবার জন্য একই,” তিনি যোগ করেছেন। “একটা নার্ভাসনেস আছে। তাই, যদি বলতে হয় আমি মিস করি কি না, আমি মিস করি।”

আপাতত, এটা একটা অনুভূতি ওহতানি ছাড়াই চালিয়ে যেতে হবে।

ডজার্সের সাথে তার প্রথম বছরে, তিনি মৌসুমের প্রথম দুই মাসে অনেক অন্যান্য চাপের সম্মুখীন হন।

একজন হিটার হিসেবে, ওহতানি এখন পর্যন্ত এই অফসিজনে তার 700 মিলিয়ন ডলারের চুক্তির সাথে আসা প্রত্যাশা পূরণ করেছে।

সোমবার প্রবেশ করে, তিনি ব্যাটিং গড় (.336), স্লগিং শতাংশে (.621) এবং OPS (1.024) এ জাতীয় লীগে মেজরদের নেতৃত্ব দিয়েছিলেন এবং সিজনের সেরা স্টার্টার হিসাবে আবির্ভূত হয়েছিলেন, শুধুমাত্র সতীর্থ মুকি বেটস সবচেয়ে কম সময়ে ছিলেন। বর্তমান বেটিং মতভেদ.

মাঠের বাইরে, দ্বৈত তারকা তার প্রাক্তন অনুবাদক, ইবে মিজুহারাকে জড়িত একটি জুয়া এবং চুরি কেলেঙ্কারিতেও নেভিগেট করেছেন – এমন একটি পরিস্থিতি যা ওহতানির কাছে উপলব্ধ বিক্ষিপ্ত মিডিয়াতে প্রশ্নের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

“আমি মনে করি না যে মানসিক দিকটি আমার খেলাকে প্রভাবিত করে,” ওহতানি বলেছিলেন। “আমি মনে করি যতক্ষণ আপনার শক্তিশালী টেকনিক আছে, আপনি আপনার মানসিক অবস্থা নির্বিশেষে আঘাত করতে পারেন, আমি এটাকে (মাঠের বাইরের সমস্যা) থেকে আলাদা করতে চাই যা আমাকে মাঠে করতে হবে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে ওহতানি ছোটখাটো ইনজুরির মধ্য দিয়েও খেলেছেন।

এই মাসের শুরুতে, তিনি দুর্দশার সাথে লড়াই করছিলেন যা তাকে একটি ম্যাচ মিস করতে বাধ্য করেছিল। তারপরে, গত সপ্তাহে, তিনি প্রথম বেসে গ্রাউন্ডিং থ্রোতে তার পায়ের পিছনে আঘাত পেয়েছিলেন, তার ডান হ্যামস্ট্রিংটি থেঁতলে যায় এবং বেসের নীচে সম্পূর্ণ গতিতে দৌড়ানোর ক্ষমতা সীমিত করে।

ম্যানেজার ডেভ রবার্টস সপ্তাহান্তে বলেছিলেন যে ওহতানি এখন প্রায় 90% শারীরিক খেলছে, যদিও ওহতানি সোমবার উল্লেখ করেছেন যে তার হ্যামস্ট্রিং “প্রতিদিন ভালো হচ্ছে” এবং তার সুইংকে প্রভাবিত করেনি।

“আমি মনে করি অবস্থার উন্নতি হচ্ছে,” ওহতানি বলেছেন। “আমি মনে করি না যে আমার পিভট পা ততটা প্রভাবিত হয়েছিল (আমার দোলনায়)।”

যাইহোক, পিচিং এখন পর্যন্ত ওহতানির মরসুমের অনুপস্থিত অংশ ছিল, দুইবারের এমভিপি প্রতিদিন প্রায় 60-70 পিচের মধ্যম-তীব্রতার খেলার মধ্যে সীমাবদ্ধ ছিল।

ওহতানি গত সপ্তাহে একটি মাইলফলক স্থাপন করেছে, একটি 60 ফুট সমতল-ভূমি নিক্ষেপের মহড়ায় 80 মাইল প্রতি ঘণ্টা বেগে।

কিন্তু, ওহতানি পরের মরসুম পর্যন্ত একটি কলস হিসাবে তার পুনরুদ্ধার সম্পূর্ণ করবে বলে আশা করা হয়নি, তিনি বলেছিলেন যে তিনি “একটি ধাপে (অগ্রগতি) নিতে চান, এবং কোনো আতঙ্কের অনুভূতি ছাড়াই পরবর্তী পদক্ষেপ নিতে চান।”

25 শে মার্চ ডজার স্টেডিয়ামে ডজার এবং অ্যাঞ্জেলসের মধ্যে একটি খেলার আগে শোহেই ওহতানি নিক্ষেপ করছেন৷

(জেসন আরমন্ড / লস অ্যাঞ্জেলেস টাইমস)

এই বছর পিচ করতে ওহতানির অক্ষমতার জন্য অবশ্যই একটি রূপালী আস্তরণ থাকতে পারে। মরসুমে প্রবেশ করার সময়, কিছু ডজার্স কর্মকর্তা এবং শিল্প মূল্যায়নকারীরা বিশ্বাস করেছিলেন যে শুধুমাত্র একজন মনোনীত হিটার হিসাবে, ওহতানি প্লেটে আরও বেশি উত্পাদন করতে পারে তার থেকে আনাহেইমে তার শেষ তিনটি মরসুমে, যখন তিনি দুবার এমভিপি সম্মান অর্জন করেছিলেন।

এবং এখন পর্যন্ত, ওহতানির হট স্টার্ট এই গতিশীল বর্ধিত বিশ্বাসযোগ্যতা দিয়েছে। ব্যাটিং গড়, স্লাগিং শতাংশ এবং ওপিএস-এ 29-বছর-বয়সীর ক্যারিয়ারের উচ্চতাই নয়, তিনি গড় প্রস্থান বেগ (94.8 মাইল প্রতি ঘণ্টা), হার্ড-হিটিং শতাংশের মতো গুরুত্বপূর্ণ মেট্রিকগুলিতে ব্যক্তিগত সেরাও সেট করছেন (এ পর্যন্ত… 59.3)। তার ব্যাট করা বলগুলির % 95 mph এর বেশি) এবং স্ট্রাইকআউট রেট (19.2%, ক্যারিয়ারের কম)।

উপরন্তু, তিনি একটি বড় চুরির হুমকি হয়ে উঠেছেন, ইতিমধ্যেই 13টি চুরি করে বড় লিগে অষ্টম স্থানে রয়েছেন।

তাহলে, ওহতানির খেলার শুধু আক্রমণাত্মক দিকের দিকে বেশি মনোযোগ দেওয়ার ক্ষমতা কি আরও ভালো ফলাফলের দিকে নিয়ে যাবে?

সোমবার সিদ্ধান্ত নিতে প্রস্তুত ছিলেন না এই খেলোয়াড়।

“আমি মরসুম শেষ না হওয়া পর্যন্ত, এটি এমন কিছু যা আমি বলতে পারি না,” ওহতানি বলেছিলেন।

গত সপ্তাহে একই প্রশ্ন জিজ্ঞাসা করা হলে, রবার্টস আরও অন্তর্দৃষ্টিপূর্ণ উত্তর দিয়েছেন। যদিও ম্যানেজার তার ব্যক্তিগত বিশ্বাস স্বীকার করেছেন যে ওহতানির একের পর এক ভূমিকা তার কর্মক্ষমতা বাড়িয়েছে, রবার্টস ওহতানিকে পরের বছর আবারও দুই সদস্যের খেলোয়াড় হিসাবে ব্যবহার করার দলের পরিকল্পনার বিষয়টি নিশ্চিত করেছেন।

রবার্টস বলেন, “আশা করি, পরের বছর যখন তিনি জড়িত হবেন, তখন তিনি আপত্তিকরভাবে যা করেন তা তিনি আয়না করতে পারেন।” “কিন্তু আমি মনে করি সেখানে এমন কিছু আছে, যা খেলার একটি দিকের দিকে ফোকাস করে।”

এখন পর্যন্ত এই মরসুমে, ডজার্সদের জন্য এটি বেশ ভাল হয়েছে।

এমনকি ঢিবির উপর ওহতানি ছাড়াও, তাদের শুরুর ঘূর্ণন একটি শক্তি ছিল, বর্তমানে 3.54 ERA সহ মেজরদের মধ্যে অষ্টম স্থানে রয়েছে। এমনকি লাইনআপে তার বজ্রময় ব্যাট নিয়েও, তাদের অপরাধ ইদানীং উদ্বেগের একটি বড় ক্ষেত্র হয়ে দাঁড়িয়েছে, দলের বর্তমান পাঁচ গেমে হারের ধারার সময় ঠান্ডা হয়ে যাওয়া এবং তাদের শেষ 16 গেমে সামগ্রিকভাবে 7-9 পতন হয়েছে – একটি প্রসারিত যেখানে তারা প্রতিটি খেলার জন্য গড়ে মাত্র 3.5 পয়েন্ট।

ওহতানি ইদানীং সমস্যার অংশ হয়েছে, তার শেষ 10 ম্যাচে মাত্র .211 ব্যাটিং করেছে।

কিন্তু তার উচ্ছ্বসিত সামগ্রিক সংখ্যার পরিপ্রেক্ষিতে, এই বছরের দলে তার আক্রমণাত্মক প্রভাব এখনও বিশাল।

পিচিং-এ প্রত্যাবর্তন – এবং ওহতানি এই বছর মিস করা প্রাক-শুরু স্নায়ুর সাথে নিজেকে পুনরায় পরিচিত করা – অপেক্ষা চালিয়ে যেতে হবে।

Source link

Related posts

'ফ্রান্সের মানুষও চায় মেসি বিশ্বকাপ জিতুক'

News Desk

নাইম আফিফকে দলে অন্তর্ভুক্ত করার কারণ ব্যাখ্যা করলেন ন্যানো

News Desk

স্পিরিট অব ক্রিকেট অ্যাওয়ার্ড জিতলেন আসিফ

News Desk

Leave a Comment