Image default
খেলা

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার বিদায়

অঘটনের আশায় ছিল অস্ট্রেলিয়া। তবে আজ সিডনিতে কোনো অঘটন হয়নি। শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে নিউজিল্যান্ডের সঙ্গে এক নম্বর গ্রুপ থেকে বিশ্বকাপের সেমিফাইনালে উঠলো ইংল্যান্ড। আসরের স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নিয়েছে বিদায়। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের আসরগুলোয় কোনো দলই টানা দু’বার ট্রফি জিততে পারেনি। এ ধারা বজায় থাকলো অস্ট্রেলিয়ার মাটিতেও।

সেমির টিকিট পেতে ইংল্যান্ডের সামনে লক্ষ্যটা ছিল ১৪২ রানের। ওপেনিং জুটিতেই ৪৫ বলে ৭৫ রান তুলে ফেলেন অ্যালেক্স হেলস-জস বাটলার। অষ্টম ওভারে বাটলারের (২৩ বলে ২৮) বিদায়ের পর খানিকটা নড়বড়ে দেখাচ্ছিল ইংল্যান্ডকে। ২৯ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে তারা। ৩০ বলে সাত চার ও এক ছক্কায় ৪৭ রানে সাজঘরে ফেরেন হেলস।

 

হ্যারি ব্রুক ও লিয়াম লিভিংস্টোন দু’জনই আউট হন ৪ রান করে। মঈন আলী করেছেন মাত্র ১ রান। জয় থেকে ১৩ রান দূরে থাকতে ফেরেন স্যাম কারেন (৬)।
শেষ দুই ওভারে ১৩ রান প্রয়োজন ছিল ইংল্যান্ডের। বেন স্টোকস-ক্রিস ওকসের ব্যাটে চাপ উতরে জয় তুলে নেয় ২০১০ সালের চ্যাম্পিয়নরা। ৩৬ বলে দুই চারে ৪৪ রানে অপরাজিত থাকেন স্টোকস। ক্রিস ওকস করেছেন ৩ বলে ৫* রান। ২০তম ওভারের চতুর্থ বলে চার হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন তিনি।

Related posts

Celtics’ Kristaps Porzingis Mavericks এর বিরুদ্ধে NBA ফাইনালের জন্য প্রস্তুতির পথে রয়েছে

News Desk

গতি? পিচ ঘন্টা? এমএলবি পিচারগুলি কী ভাঙে তা আবিষ্কারের বাঁক কখনও বেশি ছিল না

News Desk

ফিভারস ক্রিস্টি সাইডসের সাথে ইএসপিএন ইন-গেম সাক্ষাত্কার ভক্তদের দ্বারা বিচ্ছিন্ন হয়ে গেছে: ‘আমি এটি ঘৃণা করি’

News Desk

Leave a Comment