Image default
খেলা

শ্রেয়সের সেঞ্চুরি আর ইশানের দুঃখের দিনে ভারতের বড় জয়

একেই বুঝি বলে দুর্ভাগ্য। শুরু থেকে ব্যাট হাতে প্রোটিয়া বোলারদের শাসন করে অল্পের জন্য ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পাওয়া হলো না ইশান কিশানের। অন্যদিকে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি পেয়ে গেলেন শ্রেয়স আইয়ার। দুজনে মিলে তৃতীয় উইকেটে উপহার দিয়েছেন দেড় শতাধিক রানের বড় জুটি।

ওই জুটিতেই মূলত ৭ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে গেল ভারত। 

রাঁচিতে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিং নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। রেজা হেনড্রিকস এবং এইডেন মার্করামের ব্যাটে তাদের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ২২৭৮ রান। মার্করাম সর্বোচ্চ ৭৯ রান করেন। তার ৮৯ বলের ইনিংসে ছিল ৭ চার ১ ছক্কা। আর হেনড্রিকস ৭৬ বলে ৯ চার ১ ছক্কায় ৭৪ রানের ইনিংস উপহার দেন। এছাড়া ডেভিড মিলার ৩৫*, হেনরিখ ক্লাসেন ৩০ আর কুইন্টন ডি কক ২৫ রানের ইনিংস খেলেন। ১০ ওভারে মাত্র ৩৮ রানে তিন উইকেট নেন ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ।

রান তাড়ায় নেমে ভারতের উদ্বোধনী জুটি বড় হয়নি। প্রথম ম্যাচের মতো আজও ব্যর্থ শিখর ধাওয়ান ১৩ রান করেই আউট হয়ে যান। আরেক ওপেনার শুভমান গিল ২৬ বলে ২৮ রানে কাগিসো রাবাদার শিকার হন। এরপরই তৃতীয় উইকেটে ১৫৫ বলে ১৬১ রানের দুর্দান্ত জুটি গড়েন ইশান কিশান এবং শ্রেয়স আইয়ার। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির মাত্র ৭ রান আগে ফরচুনের বলে সীমানায় ধরা পড়েন ইশান। ৮৪ বলে ৪ বাউন্ডারি আর ৭ ছক্কার দুর্দান্ত ইনিংসটির এমন পরিণতিতে হতাশ ইশান পিচের ওপরেই বসে পড়েন।

প্রতিপক্ষ ক্রিকেটাররাও এসময় তাকে স্বান্ত্বনা দেন। পরে সঞ্জু স্যামসনের (২৯*) সঙ্গে ৬৯ বলে অবিচ্ছিন্ন ৭৩* রানের জুটি গড়ে ভারতকে ৭ উইকেটের জয় এনে দেন শ্রেয়স আইয়ার। ১০৩ বলে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেওয়ার পর শ্রেয়স অপরাজিত থাকেন ১১৩* রানে। তার ১১১ বলের ইনিংসে ছিল ১৫টি চারের মার। ২৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। এর ফলে তিন ম্যাচের সিরিজে এলো ১-১ সমতা।

Related posts

শনিবার bet365 বোনাস কোড NYPNEWS সহ যেকোনো গেমের জন্য আপনার পছন্দের অফারগুলি প্রকাশ করুন

News Desk

ইয়াঙ্কিস বনাম ব্লু জেস ভবিষ্যদ্বাণী: হোম ওপেনারের জন্য MLB বাছাই, মতভেদ এবং বাজি

News Desk

এখনই জাতীয় দলকে বিদায় বলছেন না নয়্যার

News Desk

Leave a Comment