সনের গোলে জয় পেলো টটেনহ্যাম
খেলা

সনের গোলে জয় পেলো টটেনহ্যাম

দল থেকে ছিটকে যাবার পর প্রাপ্ত সুযোগ বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছেন টটেনহ্যাম হটস্পার্সের কোরিয়ান ফুটবল তারকা সন হিউং মিন। রোববার (১৯ ফেব্রুয়ারি) প্রিমিয়ার লিগের ম্যাচে বেঞ্চ থেকে নেমেই গোল করেছেন তিনি। তার গোলে ওয়েস্টহ্যামের বিপক্ষে ২-০ গোলে জয়লাভ করে স্পার্সরা।  

এই মৌসুমটি বেশ খারাপ যাচ্ছে সনের। দুর্বল পারফর্মেন্সের কারণে প্রায়শই দলের বাইরে কাটাতে হচ্ছে তাকে। প্রিমিয়ার লিগের ম্যাচে তাকে একেবারে একাদাশের বাইরে পাঠিয়ে দিয়েছেন কোচ এন্টনিও কন্টে। সপ্তাহ শেষের এই গোলটির আগে এই মৌসুমে মাত্র চারটি গোল করেছেন ৩০ বছর বয়সি এই স্পার্স তারকা। গত সেপ্টেম্বরে লিস্টার সিটির বিপক্ষে হ্যাটট্রিকসহ সব প্রতিযোগিতায় এই মৌসুমে সর্বমোট নয় গোল করা সন এখন একাদশের বাইরে থেকে শুধুমাত্র বদলী হিসেবে খেলার সুযোগ পাচ্ছে।

ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকার পর স্পার্সদের হয়ে ৫৬ মিনিটে সূচনা করেন এমারসন। বদলি হিসেবে নেমে ৭২ মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোল করেন সন। খেলা শেষে কোরিয়ান তারকা বলেন, ‘কোন খেলোয়াড়ই ইচ্ছা করে সাইডবেঞ্চে বসে থাকতে চায় না। কিন্তু আপনাকে সিদ্ধান্ত মানতে হবে। কোচই সব সময় এই সিদ্ধান্ত নিয়ে থাকেন এবং আমাকে সেটি মেনে নিতে হয়।’



ধুঁকতে থাকা লন্ডন প্রতিপক্ষের বিরুদ্ধে এই জয় টটেনহ্যামকে পৌঁছে দিয়েছে তালিকার শীর্ষ চারে। নিউক্যাসলের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে তালিকার চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছে স্পার্সরা। অবশ্য ম্যাগপাইদের হাতে আছে বাড়তি একটি ম্যাচ। যদিও ম্যাচটি ইতালিতে নিজ গৃহে বসেই উপভোগ করতে হয়েছে টটেনহ্যাম কোচ কন্টেকে। কারণ তার পিত্তথলিতে অস্ত্রোপচার করা হয়েছে। যে কারণে কন্টের নির্দেশনায় দল পরিচালনা করছেন সহকারী কোচ ক্রিস্টিয়ান স্টেলিনি।

গত সপ্তাহে লিস্টার সিটির কাছে পরাজিত হবার পর চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর প্রথম লেগে এসি মিলানের কাছেও ১-০ গোলে হার মেনেছে স্পার্সরা। যে কারণে গতকালের ম্যাচে জয় পাওয়া খুবই জরুরি হয়ে পড়েছিল টটেনহ্যামের জন্য। এখন কন্টের নির্দেশনা নিয়ে দল পরিচালনা করলেও স্টেলিনির অধীনে তিন ম্যাচের সবকটিতেই জয়লাভ করেছে টটেনহ্যাম। 

খেলা শেষে কন্টের ওই সহকারী বলেন, ‘এই সময়টা খুবই গুরুত্বপূর্ণ এবং এটি সনের সময়। সন চমৎকার একজন খেলোয়াড় এবং আমরা তাকে এভাবেই ব্যবহার করতে চাই। সে আজ গোল করতে পেরেছে এবং এ জন্য আমরা তার প্রতি খুবই খুশি। তাকে নীরবে সেরা পারফর্মেন্স করতে হবে। এই মুহুর্তে সে শতভাগ দিতে পারছে না। তাই সেভাবেই তাকে ব্যবহার করতে হচ্ছে।’ 

Source link

Related posts

বর্ষসেরা টেস্ট ক্রিকেটার স্টোকস

News Desk

ডায়ানা তোরাসি অলিম্পিকের প্রতি কেইটলিন ক্লার্কের ঘৃণার বিষয়ে কথা বলেছেন কারণ প্রতিক্রিয়া তীব্রতর হচ্ছে

News Desk

ইনজুরির কারণে মাঠে নামতে পারছেন না সাফজয়ী কৃষ্ণা, ইনজুরিতে পড়েছেন পাভোভিচ

News Desk

Leave a Comment