Image default
খেলা

সুইজারল্যান্ডকে বিশ্বকাপে কখনও হারাতে পারেনি ব্রাজিল

বিশ্বকাপে এ নিয়ে তৃতীয়বার মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল ও সুইজারল্যান্ড। এর আগে দেখা হয়েছে দুবার। দুবারই তাদের হারাতে পারেনি সেলেসাওরা। দুটি ম্যাচই ড্র হয়েছিল।

বিশ্বকাপে ব্রাজিল ও সুইজারল্যান্ডের সর্বশেষ দেখা ২০১৮ বিশ্বকাপের গ্রুপ পর্বে। রাশিয়া আসরের ওই ম্যাচটি ১-১ ড্র হয়েছিল। তার আগে ১৯৫০ বিশ্বকাপে তারা ২-২ ড্র করেছিল। সুইজারল্যান্ডের বিপক্ষে সব মিলিয়ে ৯টি ম্যাচ খেলেছে ব্রাজিল। যার মধ্যে তিনটিতে জয় তাদের, দুটি জিতেছে সুইসরা। আর বাকি চারটি ড্র।

বৈশ্বিক আসরে পরস্পরের বিপক্ষে ‘প্রথম’ জয়ের খোঁজে আছে দুই দলই। সোমবার দোহার স্টেডিয়াম ৯৭৪-এ মুখোমুখি হবে ব্রাজিল ও সুইজারল্যান্ড। বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু ‘জি’ গ্রুপের এই ম্যাচটি।

দুই দলই জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে। সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতেছে ব্রাজিল। আর ক্যামেরুনকে ১-০ গোলে হারিয়েছে সুইসরা। ম্যাচটি যারাই জিতবে, পেয়ে যাবে শেষ ষোলোর টিকেট। ব্রাজিলকে ভাবাচ্ছে অতীত রেকর্ড। এখনও পর্যন্ত তারা বিশ্বকাপে সুইসদের হারাতে পারেনি। এবার পারবে?

Related posts

লোহার জুতার শিকল ভেঙে জাতীয় ক্রিকেট দলে মুগ্ধ

News Desk

মেটস কীভাবে এই সমস্যাগুলির সমাধান করবে তা নির্ধারণ করবে যে তারা ওয়াইল্ড কার্ড বা গ্রীষ্মকালীন বাণিজ্যের জন্য বাঁধা কিনা

News Desk

১১২ রানেই শেষ আফগানিস্তান

News Desk

Leave a Comment