স্ট্যানলি কাপ ফাইনাল: ইভান রদ্রিগেজ এবং প্যান্থার্স অয়েলার্সের উপর 2-0 লিড নিয়েছে
খেলা

স্ট্যানলি কাপ ফাইনাল: ইভান রদ্রিগেজ এবং প্যান্থার্স অয়েলার্সের উপর 2-0 লিড নিয়েছে

ইভান রদ্রিগেজ তৃতীয় পিরিয়ডে দুবার গোল করেন, নিকো মিকোলা এবং অ্যারন একব্লাডও গোল করেন এবং ফ্লোরিডা প্যান্থার্স সোমবার রাতে এডমন্টন অয়েলার্সকে ৪-১ গোলে পরাজিত করে স্ট্যানলি কাপ ফাইনালে ২-০ তে এগিয়ে যায়।

সের্গেই বব্রোভস্কি ফ্লোরিডার হয়ে 18টি শট থামিয়েছিলেন, যা এই সিরিজ শুরু হওয়ার আগে কাপের ফাইনাল গেমগুলিতে সর্বকালের 1-8টি ছিল — এবং এখন তার প্রথম চ্যাম্পিয়নশিপ দখল করা থেকে দুই জয় দূরে।

কিন্তু জয়টি ফ্লোরিডার জন্য একটি মূল্যে এসেছিল, কারণ প্যান্থাররা তাদের অধিনায়ক আলেকসান্ডার বারকভকে হারিয়েছিল, যখন তৃতীয় পিরিয়ডের মাঝামাঝি এডমন্টন স্ট্রাইকার লিওন ড্রাইসাইটল তার দিকে দৌড়ে এসে তাকে মাথায় আঘাত করে। বারকভ কিছুক্ষণের জন্য নিচে রইলেন, বেঞ্চে উঠতে সাহায্যের প্রয়োজন ছিল এবং আরও মূল্যায়নের জন্য ফ্লোরিডার লকার রুমে সুড়ঙ্গের নিচে চলে গেলেন।

Mattias Ekholm গোল করেন এবং স্টুয়ার্ট স্কিনার অয়েলার্সের জন্য 24 শট থামিয়ে দেন, যাদের এখন কিছু বিপজ্জনক ইতিহাস অতিক্রম করতে হবে।

এডমন্টন 2-0-এর ঘাটতি কাটিয়ে উঠতে পেরেছে মাত্র একবার – 2006 প্লেঅফের দ্বিতীয় রাউন্ডে সান জোসের বিপক্ষে যে দলগুলি স্ট্যানলি কাপের ফাইনালে 2-0 ব্যবধানে জিততে পেরেছে তারা মাত্র পাঁচটি জিতেছে আগের 54টি পরিস্থিতিতে বার।

বৃহস্পতিবার রাতে এডমন্টনে গেম 3 এর সাথে সিরিজটি পুনরায় শুরু হবে।

ড্রাইসাইটল শুধুমাত্র একটি ছোটখাটো শাস্তি পেয়েছিল রুক্ষ আঘাতের জন্য যা খেলা থেকে বারকভকে ছিটকে দেয়। রদ্রিগেজ পেনাল্টি কিকে একটি গোল পেয়ে এটি 3-1 করে, প্রথম পাওয়ার প্লে স্কোর এডমন্টন শেষ 34 বার ডাউন ম্যানের কারণে অনুমতি দিয়েছে।

কনর ম্যাকডেভিড খেলার প্রায় 6 মিনিট বাকি থাকতে এডমন্টনকে এক পয়েন্টের মধ্যে নিয়ে আসার সুযোগ পেয়েছিলেন। বোব্রোভস্কি তাকে থামিয়ে দিয়েছিলেন, তারপরে নাটকের পরে তিনি এবং ম্যাথিউ টাকাচুকের বোর্ডগুলিতে একটু ঝগড়া হয়েছিল — প্যান্থাররা এখনও বারকভের আঘাত থেকে উঁচুতে চড়ছে।

সারারাত আবেগ ছিল বেশি। এডমন্টনের ওয়ারেন ভোয়েগেল প্রথম পিরিয়ডে হাঁটুর চোটের কারণে ছিটকে পড়েন যা সংক্ষিপ্তভাবে ফ্লোরিডার ইটো লুওস্টারিনেনকে খেলা থেকে ছিটকে দেয়। অয়েলার্স ডিফেন্সম্যান ডারনেল নার্সের আঘাতের সাথে মিলিত এই ইজেকশন, খেলার বেশিরভাগ সময় তাদের মাত্র 11 জন ফরোয়ার্ড এবং পাঁচজন ডিফেন্সম্যান রেখেছিল।

ফ্লোরিডা প্যান্থার্সের কোয়ার্টারব্যাক ইভান রদ্রিগেজ সোমবার এডমন্টন অয়েলার্সের বিরুদ্ধে তৃতীয় সময়কালে গোল করার পর উদযাপন করছে।

(মাইকেল লাফলিন/অ্যাসোসিয়েটেড প্রেস)

2-1 লিডের জন্য একটি টার্নওভারের তৃতীয় পিরিয়ডের শুরুতে রদ্রিগেজ গোল করেন, আরেকটি ফ্লোরিডা প্রত্যাবর্তনের পথ তৈরি করে। প্যান্থার্স – যারা 20 মিনিটের পরে 1-0 পিছিয়েছিল – এই প্লে অফগুলিতে এক সময় পরে পিছিয়ে থাকার সময় NHL-এ এখন 5-2।

Ekblad একটি খালি নেট দিয়ে এটি সীলমোহর 2:28 বাকি আছে.

গেম 1-এর মতোই, একটি দল তার প্রথম শটকে পুঁজি করে। শনিবার ছিল ফ্লোরিডা এবং এবার এডমন্টন।

এতে খুব বেশি কিছু ছিল না: দলগুলি 4-অন-4 খেলার সময় একহোলম প্রায় বরফের দৈর্ঘ্য স্কেটিং করেছিলেন এবং তিনি একটি আপাতদৃষ্টিতে নিরীহ শট মারেন যা বব্রোভস্কির পায়ের মাঝখানে চলে যায় এবং জালের পিছনে কুঁকড়ে যায়। ম্যাকডেভিড — যে বিল্ডিংয়ে তাকে 2015 সালে খসড়া করা হয়েছিল সেখানে খেলছেন — গোলে অ্যাসিস্টের একটি ছিল, সিজনে তার 27তম অ্যাসিস্ট।

দ্বিতীয়ার্ধের মাঝামাঝি, প্যান্থাররা তা টেনে তুলে নেয়। শিফটে মিকুলার দুটি শট ছিল। একটি ভুল নেটওয়ার্কে ছিল, এবং অন্যটি এই ভুলের জন্য তৈরি হয়েছিল৷

অসাবধানতাবশত একজন ব্যাকহ্যান্ডারকে বব্রোভস্কির দিকে নির্দেশ করার কিছুক্ষণ পরে – যিনি তার সতীর্থকে বিব্রতকর নিজের গোল থেকে বাঁচানোর জন্য যথেষ্ট সতর্ক ছিলেন – মিকোলা আন্তন লুন্ডেলের কাছ থেকে একটি পাস পরিচালনা করেন এবং ফ্লোরিডাকে 1-1 টাইতে টেনে আনতে স্কিনারকে পিছনে ফেলে দেন।

ফ্লোরিডায় 40 মিনিটের পরে শটগুলি 22-7 ছিল এবং অয়েলার্স – যারা এই মরসুমে গোলে শটে লীগে নেতৃত্ব দিয়েছিল – সিজন-নিম্ন তৃতীয় স্থানে প্রবেশ করে আটকে গিয়েছিল। প্রথম দুই পিরিয়ডের তুলনায় বব্রোভস্কিকে তৃতীয় পিরিয়ডে বেশি পরীক্ষা করা হয়েছিল, কিন্তু তিনি আবারও কাজটি করেছিলেন।

প্রথমবারের মতো, ফ্লোরিডা কাপ থেকে দুই জয় দূরে।

Source link

Related posts

কনর ম্যাকগ্রেগরের ইউএফসি রিটার্ন বাতিল করা হয়েছে বলে মনে হচ্ছে: ‘এই মুহুর্তে কেবল একটি আনুষ্ঠানিকতা’

News Desk

সেই সাকিব-তামিমেই দারুণ শুরু বাংলাদেশের

News Desk

ট্র্যাভিস কেলস কারসন ওয়েন্টজের সাথে আরও বেশি প্রভাবিত হতে পারেনি: ‘একেবারে হত্যা করা’

News Desk

Leave a Comment