স্ট্যানলি কাপ সেমিফাইনাল সিরিজে রেঞ্জার্সের ইতিহাসের দিকে ফিরে তাকান
খেলা

স্ট্যানলি কাপ সেমিফাইনাল সিরিজে রেঞ্জার্সের ইতিহাসের দিকে ফিরে তাকান

রেঞ্জার্সরা 14তম বারের জন্য ইস্টার্ন কনফারেন্স ফাইনাল বা স্ট্যানলি কাপ সেমিফাইনাল সিরিজে প্রবেশ করে NHL-এর 1967 সালে মূল ছয় থেকে 12 টি দলে বিস্তৃতির পর থেকে।

তারা সেই ম্যাচআপগুলিতে 4-9, যা দলের ইতিহাসের সবচেয়ে স্মরণীয় মুহূর্তগুলির বৈশিষ্ট্যযুক্ত।

পোস্টের ডেভ প্লেসাউ ফিরে তাকান:

2021-22: লাইটনিং 4, রেঞ্জার্স 2

Gerard Gallant’s Rangers ইতিমধ্যেই MSG-এর বিরুদ্ধে জিতে দুই গেমে সিরিজে এগিয়ে আছে, Mika Zibanejad এবং Chris Kreider-এর গোলে গেম 3-এ ২-০ ব্যবধানে লিড নিয়েছিল, কিন্তু তারপর কিছু ভুল হয়ে যায় কারণ রেঞ্জার্স মোট তিনটি গোল করে। লক্ষ্য সেই খেলা এবং পরের তিনটিতে হেরেছে।

2014-15: লাইটনিং 4, রেঞ্জার্স 3

Alain Vigneault এর প্রেসিডেন্ট কাপ দল বুলেটের কাছে একটি অদ্ভুত সিরিজ হেরেছে।

ফ্লোরিডায় তিনটি গেমে ব্লুশার্টস 17টি গোল করেছিল কিন্তু 5 এবং 7 উভয় গেমেই বেন বিশপের দ্বারা MSG-এ বন্ধ হয়ে যায়।

টাম্পা বে লাইটনিং-এর বেন বিশপ 2015 সালে রেঞ্জার্স গেম 7 হেরে যাওয়ায় একটি শট জালে আটকে দেন। অ্যান্টনি গ. কোসি/নিউইয়র্ক পোস্ট

2013-14: রেঞ্জার্স 4, কানাডিয়ান 2

মন্ট্রিলের গেম 1-এ সিরিজটি মূলত সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যখন ক্রেইডার কানাডিয়ানদের অ্যালেক্সি এমেলিনের সাথে স্কেটিং করেছিলেন এবং বিচ্ছিন্ন হওয়ার সময় গোলটেন্ডার কেরি প্রাইসের সাথে সংঘর্ষ করেছিলেন।

তারকা গোলদাতা রেঞ্জার্সের 7-2 ব্যবধানে জয়ের চূড়ান্ত সময় এবং MSG-এ গেম 4-এ মার্টিন সেন্ট লুইসের ওভারটাইম গোলের বৈশিষ্ট্যযুক্ত সিরিজের বাকি অংশ মিস করবেন।

রেঞ্জার্স 2014 সালে স্ট্যানলি কাপের ফাইনালে উঠেছিল। চার্লস ওয়েনজেলবার্গ / নিউ ইয়র্ক পোস্ট

ডমিনিক মুরের গোল এবং হেনরিক লুন্ডকভিস্টের 18 সেভ রেঞ্জার্সকে 1994 সালের পর কাপ ফাইনালে ফ্র্যাঞ্চাইজির প্রথম ট্রিপ সুরক্ষিত করতে গেম 6-এ 1-0 ব্যবধানে জয় এনে দেয়, যেখানে তারা পাঁচটি খেলায় কিংসের কাছে হারবে।

2011-12: ডেভিলস 4, রেঞ্জার্স 2

জন টরটোরেলার রেঞ্জার্সের জন্য জিনিসগুলি খুঁজছিল কারণ 1 এবং 3 উভয় গেমেই লুন্ডকুইস্ট 3-0 গোল করেছিলেন, ডেভিলসরা দায়িত্ব নেওয়ার আগে এবং শেষ পর্যন্ত গেম 6-এ অ্যাডাম হেনরিকের ওভারটাইম গোলে লিড নেয়।

অ্যাডাম হেনরিক ইস্টার্ন কনফারেন্স ফাইনালের গেম 6-এ রেঞ্জার্সের বিরুদ্ধে ওভারটাইমে জয়ী গোল করেন, যা ডেভিলদের স্ট্যানলি কাপে পাঠায়। ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (ইউপিআই)।

1996-97: ফ্লায়ার 4, রেঞ্জার্স 1

কাপ জয়ের তিন বছর পর, মার্ক মেসিয়ার এবং ওয়েন গ্রেটস্কির সতীর্থ হিসেবে রেঞ্জার্সরা আরেকটি দৌড়ে আছে।

তারা গ্রেটজকি হ্যাটট্রিকে ফিলিতে গেম 2 জিতেছে, কিন্তু ব্রায়ান লিচ এমন একটি আঘাতে ভুগছেন যা তার কার্যকারিতা বাকি পথ সীমিত করে এবং শেষ তিনটি গেমে ফ্লাইয়ার্স রোল করে।

এনএইচএল প্লে অফে রেঞ্জার্সের পোস্টের কভারেজ অনুসরণ করুন

1993-94: রেঞ্জার্স 4, ডেভিলস 3

হকি সিরিজের জন্য গোল্ড স্ট্যান্ডার্ড। Meadowlands এ গেম 3-এ স্টিফেন ম্যাথিউর কম পরিচিত ওভারটাইম গোলে রেঞ্জার্স ২-১ ব্যবধানে এগিয়ে আছে।

ডেভিলরা তাদের পরবর্তী দুটি গেম জিতেছে এবং দেখে মনে হচ্ছে মাইক কিনানের প্রেসিডেন্স ট্রফি বিজয়ী দল 1940 সালের অভিশাপের আরেকটি শিকার হবে।

মার্টিন ব্রোডিউর (৩০) এর পাসে বল জালে জড়ান মার্ক মেসিয়ার
রেঞ্জার্স গেম 6-এর তৃতীয় পর্ব 1994 সিরিজে ডেভিলদের বিরুদ্ধে জয়লাভ করে। এপি

কিন্তু তারপরে মার্ক মেসিয়ার বলেছিলেন, “আমরা আজ রাতে জিততে যাচ্ছি,” এবং এটি ঘটানোর জন্য তৃতীয় পিরিয়ডে হ্যাটট্রিক করেছিলেন।

গেম 7-এ ডেভিলদের বাঁচাতে 7.7 সেকেন্ডে ভ্যালেরি জেলেবুকিনের গোলের পরে, ম্যাথিউর সবচেয়ে বিখ্যাত ওভারটাইম শাটআউট রেঞ্জার্সকে ফাইনালে পাঠায়।

দুই সপ্তাহ পর অপেক্ষার পালা শেষ।

1985-86: কানাডিয়ান 4, রেঞ্জার্স 1

রেঞ্জার্স, টেড সেটরের প্রশিক্ষক এবং ব্যারি বেকের নেতৃত্বে, .500-এর নিচে শেষ করে, কিন্তু প্লে-অফ রান করে, ফ্লাইয়ার্স এবং ক্যাটসকে ছিটকে দেয়।

দ্য হ্যাবস, প্যাট্রিক রয়কে জালে নিয়ে, কাপ জয়ের পথে ব্লুশার্টদের দ্রুত কাজ করে।

1980-81: দ্বীপবাসী 4, রেঞ্জার্স 0

ফ্রেড শেরোকে বরখাস্ত করার পর, জেনারেল ম্যানেজার ক্রেগ প্যাট্রিককে বেঞ্চ করা হয়েছিল এবং রেঞ্জার্সরা 30-36-14 রেকর্ডের সাথে প্লে অফে উঠেছিল।

এনএইচএল প্লে অফে রেঞ্জার্সের পোস্টের কভারেজ অনুসরণ করুন

আইল্যান্ডারদের মুখোমুখি হওয়ার আগে তারা কিংস এবং ব্লুজকে পরাজিত করেছিল, যারা তাদের 30টি গোলের মধ্যে 22টি সুইপে করেছিল।

1978-79: রেঞ্জার্স 4, দ্বীপবাসী 2

55 এবং তার বেশি বয়সী অনেক ভক্তদের জন্য একটি প্রিয় প্লে অফ সিরিজ, শেরো রেঞ্জার্স (91 পয়েন্ট) তাদের রাজবংশের শুরুর আগে তাদের শেষ প্লে-অফ পরাজয় আইল্যান্ডারদের (116 পয়েন্ট) হস্তান্তর করে।

লিগের তৃতীয় পর্বে আল জাজিরার বিপক্ষে ৪-৩ গোলে জয়ী গোল করার পর অ্যান্ডার্স হেডবার্গের প্রতিক্রিয়া
1979 সালে নাসাউ কলিজিয়ামে স্ট্যানলি কাপের সেমিফাইনাল।

নাসাউ কলিসিয়ামে গেম 5-এ অ্যান্ডার্স হেডবার্গের গোল 2:13 বাকি ছিল, রেঞ্জার্সকে সিরিজে লিড দেয় এবং জন ডেভিডসন একটি প্রলাপজনক MSG-এর বিরুদ্ধে 21-সেভ প্লে-অফ জয়ের সাথে এটিকে ঘরে নিয়ে আসে।

1973-74: ফ্লায়ার 4, রেঞ্জার্স 3

গেম 7-এ এক গোলে সিদ্ধান্ত নেওয়া সিরিজটি মূলত ফাইনালের প্রথম পর্বে ফ্লাইয়ার্স এনফোর্সার ডেভ শুল্টজকে পরাজিত করার জন্য রেঞ্জার্স ডিফেন্সম্যান ডেল রল্ফের জন্য স্মরণীয়।

1972-73: ব্ল্যাকহকস 4, রেঞ্জার্স 0

রেঞ্জার্স শিকাগোতে ওপেনারকে 4-1 ব্যবধানে জিতেছিল, কিন্তু তারপরে এটি সমস্ত ব্ল্যাকহক ছিল, কারণ গোলটেন্ডার টনি এস্পোসিটো গেম 3, 4 এবং 5-এ প্রতিটিতে একটি করে গোল করার অনুমতি দেয়।

Blueshirts সম্পর্কে আমাদের বিশেষজ্ঞ রিপোর্ট পড়ুন

Larry Brooks’ Inside the Rangers-এ টিউন ইন করুন, একচেটিয়াভাবে Sports+ এ একটি সাপ্তাহিক শো।

ধন্যবাদ

1971-72: রেঞ্জার্স 4, ব্ল্যাকহকস 0

সম্ভবত এমিল ফ্রান্সিস যুগের উচ্চতায়, রেঞ্জার্সরা শিকাগোতে আধিপত্য বিস্তার করেছিল এমনকি জিন রাটেল ছাড়াই, যিনি গোড়ালি ভাঙার আগে মাত্র 63টি খেলায় 109 পয়েন্ট অর্জন করেছিলেন।

GAG লাইনের সতীর্থ রড গিলবার্ট এবং ভিক হ্যাডফিল্ড গার্ডেনে একটি 6-2 ফাইনালে দুবার করে স্কোর করে, 1950 সালের পর প্রথমবারের মতো রেঞ্জার্সকে কাপ ফাইনালে পাঠায়, ব্রুইনরা ছয়টি খেলায় তাদের শিরোপা স্বপ্ন শেষ করার আগে।

1970 – 1971: ব্ল্যাকহকস 4, রেঞ্জার্স 3

এই সিরিজে রেঞ্জার্সের ইতিহাসের সবচেয়ে স্মরণীয় গেমগুলির একটি রয়েছে, কারণ পিট স্টেমকোস্কি MSG-এ গেম 6-এর তৃতীয় ওভারটাইমে 1:29-এ তার গোলের মাধ্যমে সিজন বাঁচিয়েছেন।

গেম 7-এ, স্টেমকোভস্কি এবং গিলবার্টের গোলগুলি দ্বিতীয় পর্বের মাঝপথে রেঞ্জার্সকে 2-1 ব্যবধানে এগিয়ে দেয় কিন্তু ববি হালের একটি গোল শেষ পর্যন্ত শিকাগোর হয়ে জিতে নেয়।

Source link

Related posts

আইপিএল ছেড়ে গেলেন আরও দুই অস্ট্রেলিয়ান

News Desk

‘তামিম মামলা নিয়ে ব্রাজিলের কেন্দ্রীয় ব্যাংকে কোনো অস্থিরতা নেই’

News Desk

NCAA টুর্নামেন্ট জেতার পরে ক্যাম্পাস ভাঙচুর করার পরে UConn ছাত্রদের স্কুল থেকে বহিষ্কার করা হয়েছে

News Desk

Leave a Comment