হল অফ ফেমের জন্য একটি জন্মদিনের উপহার: কিংবদন্তি ডজার্সের মালিক ওয়াল্টার ও’ম্যালির আর্কাইভস
খেলা

হল অফ ফেমের জন্য একটি জন্মদিনের উপহার: কিংবদন্তি ডজার্সের মালিক ওয়াল্টার ও’ম্যালির আর্কাইভস

ন্যাশনাল বেসবল হল অফ ফেম অ্যান্ড মিউজিয়াম বুধবার 85 বছর পূর্ণ করেছে, এবং কিংবদন্তি ডজার্সের মালিক ওয়াল্টার ও’ম্যালির পরিবারের দ্বারা নিউইয়র্কের কুপারস্টাউনে একটি বড় এবং উদার জন্মদিনের উপহার পাঠানো হয়েছিল।

ওয়াল্টার ও’ম্যালি আর্কাইভে সত্তরটি বাক্স নথি এবং ফটোগ্রাফ রয়েছে, যা ফ্লোরিডার ভেরো বিচে বার্ষিক বসন্ত প্রশিক্ষণের মাধ্যমে ব্রুকলিন, নিউ ইয়র্ক থেকে লস অ্যাঞ্জেলেস পর্যন্ত ডজার্স ফ্র্যাঞ্চাইজির জন্য একটি রোড ম্যাপ প্রদান করে।

ও’ম্যালি, একজন সিগার মালিক এবং অক্লান্ত আশাবাদী, 1944 থেকে 1979 সালে তার মৃত্যু পর্যন্ত ডজার্সের মালিক ছিলেন এবং 2008 সালে হল অফ ফেমে অন্তর্ভুক্ত হন। আর্কাইভটি পিটার ও’ম্যালি এবং টেরি ও’ম্যালি সিডলার দ্বারা সংকলিত ও সংগঠিত হয়েছে , ওয়াল্টার। ও’ম্যালির ছেলে এবং মেয়ে যারা তাদের পিতার মৃত্যুর পর ভোটাধিকারের নেতৃত্ব গ্রহণ করেছিল।

পিটার ও’ম্যালি টাইমসকে বলেন, “সেই বাক্সে অনেক স্টাফ, অনেক কাগজ আছে।” “আমি জানি সেখানে কী আছে। আমার মতে, এটি একটি অসাধারণ সংগ্রহ। এটি যে ফ্র্যাঞ্চাইজিতে ছিল তার সাথে তার সম্পর্কে তথ্যের সম্পর্ক রয়েছে।”

ওয়াল্টার ও’ম্যালি, যিনি 1944 থেকে 1979 সালে তার মৃত্যু পর্যন্ত ডজার্সের মালিক ছিলেন, তাকে তার স্ত্রী কে-এর সাথে দেখানো হয়েছে।

(ন্যাশনাল বেসবল হল অফ ফেম অ্যান্ড মিউজিয়াম)

কাগজে ন্যায়বিচার করতে সময় লাগবে, এবং হল অফ ফেম ঠিক এটাই দিতে পারে। বেসবল গ্রেটদের গল্প এবং গেমের ইতিহাস বলে স্মৃতিচিহ্নের চিত্তাকর্ষক প্রদর্শনের জন্য প্রাথমিকভাবে পরিচিত, হল অফ ফেমে 3 মিলিয়নেরও বেশি নথি, 250,000 ফটোগ্রাফ এবং 16,000 ঘন্টা রেকর্ড করা মিডিয়া সম্বলিত একটি গবেষণা গ্রন্থাগার অন্তর্ভুক্ত রয়েছে।

পিটার ও’ম্যালি, 86, বলেছেন যে তিনি হল অফ ফেমারের দীর্ঘদিনের অনুরাগী, এবং গত বছর তার বাড়ির অফিসের আকার কমানোর সময়, তিনি এই সিদ্ধান্তে পৌঁছেছিলেন যে তার বাবার যত্ন সহকারে সংরক্ষিত এবং সংগঠিত সংরক্ষণাগারগুলি কুপারস্টাউনে অবস্থিত হওয়া উচিত।

“আমরা নিজেদেরকে জিজ্ঞাসা করেছি: ‘ঠিক আছে, আমরা এই সব দিয়ে কি করতে যাচ্ছি?'” পিটার বলল। “আমি হল অফ ফেমের একজন বিশাল ভক্ত। এটি একটি অসাধারণ ধন, এবং আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এটি সবই সেখানে রয়েছে।”

পিটার হল অফ ফেমের সভাপতি জোশ রাউইচের কাছ থেকে একটি উত্সাহী প্রতিক্রিয়া পেয়েছেন, যার কর্মজীবন শুরু হয়েছিল ডজার্সের মিডিয়া সম্পর্ক বিভাগে। হল অফ ফেম এক্সিকিউটিভের ফাইলগুলি ভাল অবস্থায় রাখার ধারণাটি উত্তেজনাপূর্ণ ছিল।

“যখন আপনি সংবাদপত্রগুলিকে কাছাকাছি এবং ব্যক্তিগতভাবে দেখেন, আপনি দেখতে পান (ওয়াল্টার ও’ম্যালি) একজন ব্যক্তি হিসাবে কেমন ছিলেন এবং 1940, ’50 এবং ’60 এর দশকে পৃথিবী কেমন ছিল,” রাউইচ বলেছেন।

বিশেষভাবে উল্লেখ্য, প্রাক-ডিজিটাল যুগে ও’ম্যালির হাতে লেখা এবং টাইপ করা চিঠিপত্র – ব্রুকলিনে ফ্র্যাঞ্চাইজি রাখার জন্য তার প্রচেষ্টা সেখানে একটি গম্বুজযুক্ত স্টেডিয়াম নির্মাণের চূড়ান্ত ব্যর্থ পরিকল্পনার মধ্যে; রাজনীতি দলকে লস অ্যাঞ্জেলেসে নিয়ে যাওয়ার এবং শ্যাভেজ রাভিনে ডজার স্টেডিয়াম তৈরি করার সাহসী ধারণা; তিনি শুধু জ্যাকি রবিনসন নয়, রয় ক্যাম্পানেলা, ডন নিউকম্ব, মৌরি উইলস এবং অন্যান্য কৃষ্ণাঙ্গ খেলোয়াড়দের স্বাক্ষর করে রঙের বাধা ভেঙেছিলেন; ভেরো বিচে ডজারটাউনের সৃষ্টি, দক্ষিণে প্রথম সমন্বিত বসন্ত প্রশিক্ষণ সুবিধা; এবং জাপানি বেসবল ম্যানেজারদের সাথে সম্পর্ক উন্নয়ন করে ঘন ঘন পরিদর্শন করে, যার মধ্যে দুবার পুরো ডজার্স টিমকে প্যাসিফিক জুড়ে শুভেচ্ছা প্রদর্শনীতে যোগদানের জন্য উড়ে আসা।

এছাড়াও বাক্সগুলিতে 1934 থেকে 1979 সাল পর্যন্ত ও’ম্যালির অ্যাপয়েন্টমেন্ট বই রয়েছে।

“এটি একটি সাধারণ থ্রেড এবং এটি খুবই আশ্চর্যজনক,” পিটার বলেন। “1934 সালে, তিনি একটি ইতিহাসের নোটবুক কিনেছিলেন এবং তার পরে প্রতি বছর তিনি প্রচ্ছদে থাকা বছরটি ছাড়া একই রকম বই কিনেছিলেন। তিনি যা করেছেন, প্রতিটি মিটিং, প্রতিটি ফোন কল, নথিভুক্ত করা হয়েছে।”

অ্যাপয়েন্টমেন্ট বইয়ের মতো সবকিছু শুকনো নয়। টেক্সট এবং ইমেলের অনেক আগে, ব্যক্তিগত বার্তাগুলি বন্ধু এবং সহকর্মীদের সাথে যোগাযোগের পছন্দের উপায় ছিল। বেসবলের অভিজাত এবং শো ব্যবসার বিস্তৃত পরিসরের সাথে ও’ম্যালির চিঠিগুলি – বেবে রুথ, কেসি স্টেনজেল, ফ্রাঙ্ক সিনাট্রা, জনি কারসন এবং মিল্টন বার্লে – বেশিরভাগই সংক্ষিপ্ত এবং প্রায়শই মর্মস্পর্শী, অন ছাড়া পাঠ্য বার্তাগুলির অনুরূপ ইমোজি কিন্তু অনেক ভুল বানান দিয়ে।

“আমরা যখন এখানে চলে এসেছি তখন আমরা ক্যালিফোর্নিয়ায় কাউকে চিনতাম না,” পিটার বলেছিলেন। “রাজনীতিবিদ, অভিনেতা, লেখক এবং বেসবল খেলোয়াড়দের সাথে তিনি যে চিঠিগুলি বিনিময় করেছিলেন তাতে হাস্যরসের অনুভূতি তাকে বন্ধুত্ব করতে সাহায্য করেছিল।”

ডজার্সের ও’ম্যালি এস্টেট থেকে আইটেমগুলির নিজস্ব সংরক্ষণাগার সংগ্রহ রয়েছে এবং তাদের অনেকগুলি ডজার স্টেডিয়াম জুড়ে প্রদর্শিত হয় তবে প্রাথমিকভাবে প্রেস বক্সের পিছনে ক্লাবহাউস স্তরে। যদিও কিছু ক্রসওভার আছে, হল অফ ফেমে ও’ম্যালির উপহার প্রাথমিকভাবে ব্যক্তিগত চিঠিপত্র যখন ডজার্স ব্যবসায়িক চিঠিপত্রের মালিকানা বজায় রাখে।

এই সবেরই ও’ম্যালির বিশাল উপস্থিতি হাইলাইট করা উচিত, যিনি তার সহানুভূতিশীল নেতৃত্ব এবং বিস্তারিত মনোযোগের জন্য ডজার্স খেলোয়াড়, কর্মী এবং ভক্তদের প্রিয় ছিলেন। যাইহোক, ব্রুকলিনে তাকে অপমান করা হয়েছিল এবং লস অ্যাঞ্জেলেসে “ডেমোক্র্যাট বামস” পরিবহনের জন্য দায়ী করা হয়েছিল।

ন্যাশনাল বেসবল হল অফ ফেম অ্যান্ড মিউজিয়ামে ওয়াল্টার ও'ম্যালি ফলক।

ন্যাশনাল বেসবল হল অফ ফেম অ্যান্ড মিউজিয়ামে ওয়াল্টার ও’ম্যালি ফলক।

(ন্যাশনাল বেসবল হল অফ ফেম অ্যান্ড মিউজিয়াম)

বেসবল ইতিহাসের সবচেয়ে প্রভাবশালী মালিকদের একজন কেন তার মৃত্যুর প্রায় 30 বছর পর পর্যন্ত হল অফ ফেমে নির্বাচিত হননি তা ব্যাখ্যা করতে, পিটার ব্রুকলিন থেকে ডজার্সের প্রস্থানের উপর দীর্ঘস্থায়ী বিরক্তির দিকে ইঙ্গিত করেছিলেন। এটা বিশ্বাস করা হয় যে আর্কাইভের নথিগুলি একটি ভিন্ন গল্প বলে।

“আমি মনে করি না যে কেউ তার চেয়ে আসল শহরে তাদের ভোটাধিকার বজায় রাখার জন্য কঠোর চেষ্টা করেছে,” পিটার বলেছিলেন।

ও’ম্যালি এবং ডজার্সকে লস অ্যাঞ্জেলেসে স্বাগত জানানো হয়েছিল, যদিও শ্যাভেজ রাভিন কীভাবে ডজার স্টেডিয়ামের স্থান হয়ে উঠেছে তা শহরের ইতিহাসে একটি দাগ। এলাকাটি বেশিরভাগ নিম্ন আয়ের মেক্সিকান আমেরিকানদের দ্বারা জনবহুল ছিল যারা বৈষম্যমূলক অনুশীলন দ্বারা শহরের অন্য কোথাও বসবাস করতে বাধা দেওয়া হয়েছিল। 1950 সালে, ডজার্স ব্রুকলিন থেকে স্থানান্তরিত হওয়ার আট বছর আগে, লস অ্যাঞ্জেলেস আবাসন কর্মকর্তারা এলাকাটিকে একটি বিশাল পাবলিক হাউজিং প্রকল্পে পরিণত করার সিদ্ধান্ত নেন এবং বিদ্যমান বাসিন্দাদের নিম্ন-বাজার নগদ অফারগুলির জন্য তাদের বাড়ি কেনার মাধ্যমে বা সম্পত্তি বাজেয়াপ্ত করার মাধ্যমে স্থানান্তর করতে বাধ্য করেন। .. বিশিষ্ট সম্পত্তি অধিকার. পদ্ধতি

1958 মরসুমের আগে ডজার্স লস অ্যাঞ্জেলেসে চলে যাওয়ার সময়, পাবলিক হাউজিং প্ল্যানটি ভেস্তে গিয়েছিল এবং শ্যাভেজ রাভিন খালি বসেছিল। ও’ম্যালি এটিকে একটি বেসবল স্টেডিয়াম তৈরির জন্য একটি আকর্ষণীয় স্থান হিসাবে দেখেছিলেন, শহরের সাথে একটি বন্ধুত্বপূর্ণ চুক্তি করেছিলেন এবং 3 জুন, 1958-এ একটি গণভোট অবরুদ্ধ করেছিলেন, একটি ব্যালট যা সংক্ষিপ্তভাবে পাস হয়েছিল। ডজার স্টেডিয়াম 1962 সালে খোলা হয়েছিল।

পিটার ও’ম্যালি বিশ্বাস করেন যে তার বাবার আর্কাইভগুলি ঘটনাগুলির ক্রম বোঝায় সাহায্য করে যার ফলে স্টেডিয়ামটি শহরটিকে অন্যায়ভাবে দখল করা জমিতে তৈরি করা হয়েছিল ডজার্স লস অ্যাঞ্জেলেসে চলে যাওয়ার কয়েক বছর আগে।

“শ্যাভেজ রাভিন, ঘটনাই সত্য, এবং আমাদের কাছে তথ্য আছে,” তিনি বলেছিলেন। “বিশেষত আজ, এটি উপযুক্ত। (অন্যান্য) MLB মালিকরা তাকে সরানোর জন্য ঠিক করেছেন। ফাইলগুলি দেখায় যে তিনি রিগলি ফিল্ড, কলিসিয়াম বা রোজ বোল বিবেচনা করছেন এবং শ্যাভেজ রাভিন সম্পর্কে শোনার অনেক আগেই পাবলিক হাউজিং সমস্যাটি ঘটেছে। “

পণ্ডিত, ইতিহাসবিদ এবং দীর্ঘদিনের বেসবল উত্সাহীদের সেই 70টি বাক্সের প্রতিটি নথি পরীক্ষা করার যথেষ্ট সুযোগ থাকবে। হল অফ ফেম সবাইকে দেখার জন্য এবং কিছুক্ষণ থাকার জন্য আমন্ত্রণ জানায়।

হল অফ ফেম বোর্ডের চেয়ার জেন ফোর্বস ক্লার্ক বলেছেন, “আমরা এই চমৎকার অনুদানটি গ্রহণ করতে পেরে সম্মানিত এবং ন্যাশনাল বেসবল হল অফ ফেম এবং মিউজিয়ামের দীর্ঘকালীন সমর্থনের জন্য ও’ম্যালি/সিডলার পরিবারের কাছে অনেক উপায়ে কৃতজ্ঞ।”

“ডজার্সের ওয়াল্টার ও’ম্যালির স্টুয়ার্ডশিপের সময়, ফ্র্যাঞ্চাইজিটি মাঠে এবং বাইরে অনেক ঐতিহাসিক বেসবল মুহূর্তগুলির কেন্দ্রে ছিল। … (আর্কাইভ দেবে) গবেষক এবং ইতিহাসবিদরা যে ঘটনাগুলি পরিবর্তিত হয়েছে তার প্রথম হাতের নজর খেলার মুখ।”

Source link

Related posts

কার্ডিনালের কায়লার মারে নিম্ন কোয়ার্টারব্যাক অবস্থান উপেক্ষা করেছেন: “আমি এটা পছন্দ করি”

News Desk

বিমানবন্দরে ক্রিকেটারদের নিরাপত্তায় বিসিবির উদাসীনতা

News Desk

ইতিহাস গড়ে গোল্ডেন বল জিতলেন মেসি

News Desk

Leave a Comment