Image default
প্রযুক্তি

ইউটিউবের নতুন দুই ফিচার

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য অনলাইন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব সম্প্রতি নতুন দুটি ফিচার পরীক্ষামূলকভাবে চালু করেছে। বলা হয়, ব্যবহারকারীদের বিনোদনে নতুন মাত্রা দিতে ফিচার দুটি পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। ফিচারটি কেবল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই দেখতে পারবেন।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম ড্রয়েডম্যাজ জানায়, প্রথম ফিচারটির নাম লুপ ভিডিও এবং দ্বিতীয় ফিচারটি ক্লিপ। লুপ ভিডিও ফিচারটি ইতোমধ্যে ডেস্কটপে থাকলেও এখন থেকে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও এটি ব্যবহার করতে পারবেন। অন্যদিকে ক্লিপ ফিচারটি একেবারেই নতুন। ব্যবহারকারীরা এটি ব্যবহার করে ৬০ সেকেন্ডের ভিডিও তৈরি করতে পারবেন।

চলতি বছরের এপ্রিলে ব্যবহারকারীদের ভিডিও কোয়ালিটি নির্ধারণের ফিচার চালু করেছে ইউটিউব। এ ফিচার চালুর পর ব্যবহারকারীরা ইচ্ছামতো রেজলেশন ও ভিডিও কোয়ালিটি নির্বাচন করতে পারছেন। ইউটিউবে এখন অটো, হাইয়ার পিকচার কোয়ালিটি, ডেটা সেভার ও অ্যাডভান্সড চারটি অপশন দেখানো হয়।

অটো অপশন হলো ডিফল্ট যা ব্যবহার করে ওয়াই-ফাইয়ের গতি অনুযায়ী ভিডিওর কোয়ালিটি পরিবর্তন করা যায়। হাইয়ার পিকচার কোয়ালিটি ব্যবহার করলে উন্নত মানের রেজলেশন পাওয়া যায়। অন্যদিকে ডেটা সেভার অপশনটি কম রেজলেশন তৈরি করে এবং ব্যবহারকারীর ডেটা প্যাক সাশ্রয় করে। অ্যাডভান্সড অপশন থেকে ব্যবহারকারী পছন্দমতো রেজলেশন বেছে নিতে পারেন।

Related posts

গুগল ফটোজে ব্যক্তিগত ছবি লুকিয়ে রাখবেন যেভাবে

News Desk

২০২১ সালে অ্যাপলের আকর্ষণীয় প্রযুক্তি পণ্য কোনটি?

News Desk

স্বাধীনতা দিবসে গুগলের বিশেষ ডুডল

News Desk

Leave a Comment